East Bengal

টুর্নামেন্টে দল না বাড়ানোর সিদ্ধান্ত, আইএসএল খেলার সম্ভাবনা ক্ষীণ ইস্টবেঙ্গলের

মোহনবাগান ও এটিকে মিশে যাওয়ায় এটিকে-মোহনবাগান আইএসএল খেলবে। শেষ পর্যন্ত এ বার আইএসএল-এর দরজা যদি ইস্টবেঙ্গলের জন্য বন্ধই হয়ে যায়, তা হলে আইএসএল-এ দু’প্রধানের সাক্ষাৎ হওয়ার সম্ভাবনা নেই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২০ ১৮:৩৬
Share:

এ বার আইএসএল খেলা হচ্ছে না ইস্টবেঙ্গলের। —ফাইল চিত্র।

দশ দলকে নিয়েই এ বারের টুর্নামেন্ট করতে চায় ইন্ডিয়ান সুপার লিগ (আইএসএল) পরিচালনার দায়িত্বে থাকা ফুটবল স্পোর্টস ডেভেলপমেন্ট লিমিটেড (এফএসডিএল) কর্তৃপক্ষ। দলের সংখ্যা বাড়াতে চায় না তারা। আর তার ফলেই ক্ষীণ হচ্ছে ইস্টবেঙ্গলের আইএসএল খেলার সম্ভাবনা।
সূত্রের খবর অনুযায়ী, সমস্ত স্টেকহোল্ডারদের সঙ্গে এফএসডিএল কর্তাদের বৈঠক হয়েছে শুক্রবার। আর সেই বৈঠকেই ক্লাবগুলোকে জানানো হয়, গত বছরের মতো এ বছরেও দলের সংখ্যা একই থাকবে। ফলে লাল-হলুদ শিবিরকে হয়তো নভেম্বরের তৃতীয় সপ্তাহ থেকে শুরু হতে চলা আইএসএল-এ না দেখার সম্ভাবনাই বেশি।
এফএসডিএল কর্তৃপক্ষের মতে, আইএসএল খেলতে হলে যে সব প্রক্রিয়া রয়েছে, সে সব প্রক্রিয়া সম্পূর্ণ করা সময় সাপেক্ষ ব্যাপার। নতুন কোনও ক্লাবের পক্ষে দ্রুততার সঙ্গে সেই সব প্রক্রিয়া সম্পূর্ণ করে খেলতে নেমে পড়া কঠিন। তবুও আইএসএল খেলার মরিয়া চেষ্টা করে যাচ্ছে ইস্টবেঙ্গল। বিনিয়োগকারী জোগাড় করার চেষ্টাতেও রয়েছেন কর্তারা। কথাবার্তাও চলছে। এ রকম পরিস্থিতিতে এফএসডিএল-এর সিদ্ধান্ত ইস্টবেঙ্গলের জন্য ধাক্কাই বলা চলে।

Advertisement

আরও পড়ুন: করোনায় আক্রান্ত স্পেনের বিশ্বকাপজয়ী ফুটবলার জাভি

মোহনবাগান ও এটিকে মিশে যাওয়ায় এটিকে-মোহনবাগান আইএসএল খেলবে। শেষ পর্যন্ত এ বার আইএসএল-এর দরজা যদি ইস্টবেঙ্গলের জন্য বন্ধই হয়ে যায়, তা হলে আইএসএল-এ দু’প্রধানের সাক্ষাৎ হওয়ার সম্ভাবনা নেই। সে ক্ষেত্রে আই লিগ খেলতে হবে লাল-হলুদ ব্রিগেডকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন