Manu Bhaker

Manu Bhaker: দুরন্ত মনুর সোনালি হ্যাটট্রিক

শনিবার রাতে সর্বজ্যোৎ সিংহের সঙ্গে জুটিতে ১০ মিটার এয়ার পিস্তলের মিক্সড টিম ইভেন্টে সোনা জেতেন মনু।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২১ ০৮:২২
Share:

সফল: টোকিয়োর ব্যর্থতা ভুলে সোনা জয় মনুর। ফাইল চিত্র

পেরুর রাজধানী লিমায় আয়োজিত আইএসএসএফ জুনিয়র বিশ্ব চ্যাম্পিয়নশিপে তৃতীয় দিনে জয়জয়কার ভারতীয় দলের। এ দিন জোড়া সোনা পেলেন মনু ভাকের। টোকিয়ো অলিম্পিক্সে ব্যর্থতা সামলে ফের ছন্দে এই ভারতীয় শুটার।

Advertisement

শনিবার রাতে সর্বজ্যোৎ সিংহের সঙ্গে জুটিতে ১০ মিটার এয়ার পিস্তলের মিক্সড টিম ইভেন্টে সোনা জেতেন মনু। এর পরেই রিদম সাঙ্গোয়ান ও শিখা নরওয়ালের সঙ্গে মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তলের দলগত বিভাগেও সোনা জেতেন তিনি। তাঁরা ১৬-১২ ফলে হারান বেলারুসকে। সব মিলিয়ে প্রতিযোগিতায় সোনা জয়ের হ্যাটট্রিক হল মনুর। এর আগে বৃহস্পতিবার ১০ মিটার এয়ার পিস্তলে ব্যক্তিগত ইভেন্টেও সোনা জিতেছিলেন তিনি।

পুরুষদের দলগত ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টেও সোনা জিতেছে শ্রীকান্ত ধনুশ, রাজপ্রীত সিংহ ও পার্থ মাখিজাকে নিয়ে তৈরি ভারতীয় দল। বেলারুসকে ১৬-১৪ পয়েন্টে হারিয়ে পুরুষদের এয়ার পিস্তল ইভেন্টে দলগত ভাবে সোনা জিতেছে নবীন, সর্বজ্যোৎ ও শিবা নরওয়ালকে নিয়ে গঠিত ভারতীয় দল। মহিলাদের ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে দলগত ভাবে রুপো পেয়েছে ভারতের মেয়েরা। এর আগে শুক্রবার মহিলাদের স্কিট ইভেন্টে ভারতীয় শুটারেরা সোনা পেলেও ব্রোঞ্জ পেয়েছিলেন ছেলেরা। এই মুহূর্তে পদক তালিকায় শীর্ষে রয়েছে ভারত। ছ’টি সোনা, ছ’টি রুপো, দু’টি ব্রোঞ্জ পদক পেয়েছে ভারত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন