বিরাট ক্রিজে থাকলে মনেই হয় না ভারতকে হারানো সম্ভব

বাংলাদেশ দেখিয়ে দিল সীমিত ওভারের ক্রিকেটে ওদের আর কোনও অবস্থাতেই হেলাফেলা করা যাবে না!

Advertisement

কুমার সঙ্গকারা

শেষ আপডেট: ০৮ মার্চ ২০১৬ ০৪:১১
Share:

বাংলাদেশ দেখিয়ে দিল সীমিত ওভারের ক্রিকেটে ওদের আর কোনও অবস্থাতেই হেলাফেলা করা যাবে না!

Advertisement

এশিয়া কাপের পারফরম্যান্স দিয়ে উপমহাদেশের প্রত্যেকটা বড় টিমের সমীহ আদায় করে নিয়েছে মাশরাফি মর্তুজারা। পাকিস্তান আর শ্রীলঙ্কাকে যে দু’টো ম্যাচে ওরা হারাল, তাতে ক্রিকেটীয় দক্ষতার পাশে বাংলাদেশের ক্রিকেটারদের তেজিয়ান মানসিকতার তারিফও করতে হবে। টুর্নামেন্টে ঘরের মাঠের সুযোগটা ওরা দারুণ ভাবে কাজে লাগাতে সফল। এমনকী ফাইনালে ভারতকেও বিনা লড়াইয়ে জিততে দেয়নি। বৃষ্টিতে ওভার কমে পনেরোয় নেমে আসার পর ১২১ রানের যে টার্গেট ওরা খাড়া করেছিল, তাতে রোহিত শর্মার পরে দ্রুত আর একটা কি দু’টো উইকেট পড়ে গেলে ভারতকেও কিন্তু চাপে ফেলে দিত। কিন্তু ভারতের যে বিরাট কোহালি আছে!

এই মুহূর্তে অবিশ্বাস্য ছন্দে খেলছে বিরাট। ওর আত্মবিশ্বাস এতটাই বেড়ে গিয়েছে যে, যে কোনও পরিস্থিতিতেই অনায়াস ব্যাটিংয়ে ম্যাচ বের করে দিচ্ছে। ও ক্রিজে থাকলে মনেই হয় না ভারতকে হারানো সম্ভব! রবিবার মাত্র পনেরো ওভারের একটা ম্যাচ খেলতে নেমেছিল। কিন্তু সেখানেও নিজের ব্যাটিংয়ে টেকনিক্যাল উৎকর্ষের মণিমুক্তো ছড়িয়ে গেল ঠান্ডা মাথায় খেলে। যে কোনও পরিস্থিতিতে যে কোনও বোলিং আক্রমণের বিরুদ্ধে বিরাটের এই দাপটটাই আজকাল দেখতে অভ্যস্ত হয়ে গিয়েছে ক্রিকেট বিশ্ব। রবিবারের ফাইনালে যে ভাবে ফিল্ডিংয়ের ফাঁক খুঁজে নিয়ে শট খেলার পাশাপাশি স্ট্রাইকটাও রোটেট করে গেল, সেটা দারুণ বুদ্ধিদীপ্ত ব্যাটিং! (গেমপ্ল্যান)

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন