Sports News

সেঞ্চুরি করে সচিনকে ছাপিয়ে গেলেন বিরাট

২০১৭র শুরুটা খুব একটা ভাল যায়নি বিরাটের। ব্যাটে রান ছিল না। সে জাতীয় দলের হয়েই হোক বা আইপিএল-এ। কিন্তু এই ওয়েস্ট ইন্ডিজ সফরের শেষ ওয়ান ডেতে সেঞ্চুরি করে ছাপিয়ে গেলেন সচিনকে। যদি রান তাড়া করতে নামলে বিরাট সব সময়ই বাকিদের থেকে এগিয়ে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৭ জুলাই ২০১৭ ১৬:২৬
Share:

আইডল সচিনের সঙ্গে বিরাট। —ফাইল চিত্র।

বিরাট কোহালির আইডল তিনিই। আর পর পর তাঁরই রেকর্ড ভেঙে চলেছেন ভারত অধিনায়ক। তিনি সচিন তেন্ডুলকর। তাঁকে দেখেই ক্রিকেট। তাঁকে সামনে রেখেই সাফল্যের শিখরে পৌঁছনো। বাড়তি সাফল্য হয়তো একেই বলে। যখন আইডলের রেকর্ড ভেঙে দেওয়া যায়। বৃহস্পতিবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সচিন তেন্ডুলকরের আরও একটি রেকর্ড ভাঙলেন বিরাট কোহালি।

Advertisement

আরও খবর: ধোনিকে কী বলে শুভেচ্ছা জানালেন যুবি

২০১৭র শুরুটা খুব একটা ভাল যায়নি বিরাটের। ব্যাটে রান ছিল না। সে জাতীয় দলের হয়েই হোক বা আইপিএল-এ। কিন্তু এই ওয়েস্ট ইন্ডিজ সফরের শেষ ওয়ান ডেতে সেঞ্চুরি করে ছাপিয়ে গেলেন সচিনকে। যদি রান তাড়া করতে নামলে বিরাট সব সময়ই বাকিদের থেকে এগিয়ে। ৫০ ওভারের ম্যাচে নেমে নিজের ২৮তম সেঞ্চুরিটি করে ফেললেন বিরাট কোহালি। কিংস্টনের সাবিনা পার্কে বৃহস্পতিবার সচিনের রান তাড়া করে ১৭টি সেঞ্চুরির রেকর্ডকে ছাপিয়ে গেলেন। করলেন ১৮টি সেঞ্চুরি।

Advertisement

আরও একটা বিষয়ে এগিয়ে থাকলেন বিরাট। সচিন এই ১৭টি সেঞ্চুরি করতে নিয়েছিলেন ২৩২টি ইনিংস। সেখানে বিরাট নিয়েছেন ১০২ ইনিংস। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন দিলশান তিলকরত্নে। তাঁর সেঞ্চুরি ১১। এ ছাড়া কোহালি প্রথম ভারতীয় অধিনায়ক যাঁর ব্যাট থেকে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুটো সেঞ্চুরি রয়েছে। এর আগে রাহুল দ্রাবিড়ের একটি সেঞ্চুরি রয়েছে। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে কোহালির এটা চতুর্থ সেঞ্চুরি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন