আবেদন খারিজ মহেশদের

একদিন আগে আন্তর্জাতিক টেনিস সংস্থাকে (আইটিএফ) চিঠি দিয়ে ইসলামাবাদের নিরাপত্তা ব্যবস্থা আর একবার খতিয়ে দেখার অনুরোধ করেছিল ভারতের জাতীয় টেনিস সংস্থা (এআইটিএ)।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৫ অগস্ট ২০১৯ ০৫:০৮
Share:

আন্তর্জাতিক টেনিস সংস্থা।

আগামী সেপ্টেম্বরে ডেভিস কাপ এশিয়া-ওশেনিয়া গ্রুপে ভারত বনাম পাকিস্তান ম্যাচ যেমন সরানো হবে না, তেমনই সেই ম্যাচ স্থগিতও রাখা হবে না। বুধবার সর্বভারতীয় টেনিস সংস্থাকে চিঠি দিয়ে জানিয়ে দিয়েছে আন্তর্জাতিক টেনিস সংস্থা। যার অর্থ হল মহেশ ভূপতিদের খেলতে হবে ইসলামাবাদে গিয়ে, নতুবা বাই পেয়ে যাবে পাকিস্তান। এআইটিএফ সচিব হিরন্ময় চট্টোপাধ্যায় সংবাদসংস্থা পিটিআইকে বলেছেন, ‘‘আইটিএফ পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখে জানিয়েছে, জায়গা বদলের কোনও প্রয়োজন নেই। তারা দুই দেশের মধ্যে নতুন ভাবে তৈরি হওয়া অস্থিরতাকে গুরুত্ব দিচ্ছে না।’’

Advertisement

একদিন আগে আন্তর্জাতিক টেনিস সংস্থাকে (আইটিএফ) চিঠি দিয়ে ইসলামাবাদের নিরাপত্তা ব্যবস্থা আর একবার খতিয়ে দেখার অনুরোধ করেছিল ভারতের জাতীয় টেনিস সংস্থা (এআইটিএ)। চব্বিশ ঘণ্টার মধ্যে ভোল পাল্টে জাতীয় সংস্থা নতুন চিঠি পাঠাল আইটিএফ-কে। এ বার একেবারে সরাসরি পাকিস্তানের সঙ্গে ডেভিস কাপ ম্যাচের কেন্দ্র বদল করে নিরপেক্ষ দেশে ম্যাচ করার অনুরোধ জানিয়ে। এমনকি চিঠিতে এও জানানো হয়েছিল, প্রয়োজনে এই ম্যাচ স্থগিত থাকলেও কোনও সমস্যা নেই। ডেভিস কাপে এশিয়া-ওশেনিয়া গ্রুপের এক নম্বর টাই ভারত বনাম পাকিস্তান লড়াই হওয়ার কথা ১৪-১৫ সেপ্টেম্বর ইসলামাবাদে। মঙ্গলবারই মহেশ ভূপতি-সহ ভারতীয় টেনিস দলের খেলোয়াড়েরা জাতীয় সংস্থাকে অনুরোধ করেন, ম্যাচ যেন কোনও নিরপেক্ষ দেশে করা হয়। তাঁদের মনে হয়েছে, পাকিস্তানে খেলতে যাওয়া মারাত্মক ঝুঁকির ব্যাপার হয়ে যাবে। সম্ভবত এই চিঠির পরিপ্রেক্ষিতে চাপে পড়ে জাতীয় সংস্থা এবং ম্যাচের কেন্দ্র বদলের জন্য অনুরোধ জানায়। যদিও তাতে লাভ হল না কিছু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন