Sports

জাডেজার উত্থানের পিছনে কোন দুই ক্রিকেটার?

দ্বিতীয় টেস্টে ব্যাটে, বলে সাফল্য এসেছে। ম্যাচের সেরাও হয়েছিলেন জাডেজা। কিন্তু শেষ বেলায় একটা ভুলের জন্য খেলা হচ্ছে না শেষ টেস্টে। তার মধ্যেই টেস্টের অল-রাউন্ডার তালিকায় সাকিব আল হাসানকে পিছনে ফেলে উঠে এসেছেন শীর্ষে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৯ অগস্ট ২০১৭ ১৫:৪৫
Share:

রবীন্দ্র জাডেজা। ছবি: রয়টার্স।

অসাধারণ এক উত্থানের কাহিনী। এক সঙ্গে টেস্ট ক্রিকেটের সেরা বোলার ও সেরা ফিল্ডারের আইসিসির তকমা। এমন উত্থান সচরাচর দেখা যায় না। কিন্তু ভারতীয় দলের টেস্ট উত্থানের সঙ্গে সঙ্গে উঠে এসেছেন এই প্লেয়ারও। সেই রবীন্দ্র জাডেজা জানিয়ে দিলেন তার এই সাফল্যের পিছনে রয়েছেন যে দু’জন ক্রিকেটার, তাঁদের নাম। তার সঙ্গে জুটেছে নির্বাসনও। তবে সেই নির্বাসনের হতাশা খুব একটা গ্রাস করতে পারেনি রবীন্দ্র জাডেজা ও ভারতীয় দলকে। কারণ সাফল্যের শিখরে পৌঁছে যাওয়া দল ও ক্রিকেটারের তাতে বিশেষ কিছু এসে যায় না।

Advertisement

আরও পড়ুন

জাডেজার জায়গায় টেস্ট দলে অভিষেক অক্ষরের

Advertisement

বোলিংয়ের সঙ্গে সেরা টেস্ট অল-রাউন্ডারও জাডেজা

দ্বিতীয় টেস্টে ব্যাটে, বলে সাফল্য এসেছে। ম্যাচের সেরাও হয়েছিলেন জাডেজা। কিন্তু শেষ বেলায় একটা ভুলের জন্য খেলা হচ্ছে না শেষ টেস্টে। তার মধ্যেই টেস্টের অল-রাউন্ডার তালিকায় সাকিব আল হাসানকে পিছনে ফেলে উঠে এসেছেন শীর্ষে। বোলারদের তালিকায় শীর্ষেই ছিলেন। এ বার জোড়া টপ র‌্যাঙ্কিং। টুইট করে জাডেজা লেখেন, ‘‘আমার এই বোলার ও অল-রাউন্ডার তালিকায় শীর্ষে ওঠার পিছনে যে দু’জন রয়েছেন তাঁরা এমএস ধোনি ও বিরাট কোহালি।’’

দেখুন জাডেজার টুইট & &

দেখুন জাডেজার টুইট

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন