কোলাদো মুক্ত, তিন দিন আগেই কাশ্মীর যাচ্ছে মোহনবাগান

ঠান্ডার সঙ্গে মানিয়ে নিতে বৃহস্পতিবার সকালের বিমানেই রিয়াল কাশ্মীরের বিরুদ্ধে আই লিগের ম্যাচ খেলতে পৌঁছে যাচ্ছে মোহনবাগান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০১৯ ০৫:৪৯
Share:

খাইমে সান্তোস  কোলাদো

কাশ্মীরে বরফ পড়েছে। শূন্য ডিগ্রির নিচে নেমে গিয়েছে তাপমাত্রা। এই অবস্থায় কোনও ঝুঁকি না নিয়ে খেলার দু’দিন আগেই শ্রীনগরে পৌঁছে যাচ্ছেন কিবু ভিকুনার মোহনবাগান। কোচের সঙ্গে আলোচনা করে কর্তারা সিদ্ধান্ত নিয়েছেন এক দিন নয়, অন্তত দু’দিন টি আর সি স্টেডিয়ামের কৃত্রিম ঘাসের মাঠে অনুশীলন করে মাঠে নামুক দল।

Advertisement

বড়দিনের ছুটির পরে ৫ জানুয়ারি রবিবার ভূস্বর্গে খেলা রয়েছে ফ্রান গঞ্জালেসদের। ঠান্ডার সঙ্গে মানিয়ে নিতে বৃহস্পতিবার সকালের বিমানেই রিয়াল কাশ্মীরের বিরুদ্ধে আই লিগের ম্যাচ খেলতে পৌঁছে যাচ্ছে মোহনবাগান। দুপুরের পর শ্রীনগরে বিমান নামা নিয়ে সমস্যা হচ্ছে। তাই সকালেই যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন কর্তারা। বিমানবন্দর থেকেই সেনা কনভয় শিল্টন পালদের নিয়ে যাবেন হোটেলে। এক ক্লাব কর্তা শুক্রবার বললেন, ‘‘আমরা চেন্নাই ম্যাচ হয় কি না সেটার জন্য অপেক্ষা করছিলাম। সেটা যখন সুষ্ঠ ভাবে হয়েছে তখন কোনও সমস্যা হবে বলে মনে হয় না। কাশ্মীরের সরকারি স্তর থেকে আমাদের ও ফেডারেশনকে চিঠি দিয়ে জানানো হয়েছে পুরো দলের নিরাপত্তার দায়িত্বে থাকবে সেনারা।’’ প্রায় পাঁচ মাস পর বৃহস্পতিবার শ্রীনগরে খেলা হয়েছে। ফুটবলের টানে মাঠে এসেছিলেন দর্শকরাও। শ্রীনগরে ফোন করে জানা গেল, এ দিন সামান্য বরফ পড়েছে। রিয়াল ম্যাচ জিতে যাওয়ায় মোহনবাগান ম্যাচ নিয়ে আগ্রহ তৈরি হয়েছে।

ক্রিসমাসের ছুটি কাটিয়ে সোমবার দুই প্রধানের অনুশীলন শুরু হচ্ছে। কিবু তাঁর দলে আসা সেনেগালের নতুন স্ট্রাইকার পাপা বাবাকর জিয়োয়াহাকে মাঠে নামাতে চান শ্রীনগরেই। তাঁর শারীরিক পরীক্ষা হয়ে গিয়েছে। অন্য দিকে পঞ্জাব এফসি-র দুই বলবয়কে মারার দায়ে অভিযুক্ত খাইমে সান্তোস কোলাদো ‘ক্ষমা’ চেয়ে চিঠি পাঠালেন। সেখানে তিনি দুই বলবয়কে লিখেছেন, ‘‘সেদিন ম্যাচের পরে যে কাজটা করেছি, তার জন্য ক্ষমা চাইছি। দুঃখপ্রকাশ করছি।’’ শৃঙ্খলারক্ষা কমিটির দেওয়ার শাস্তি মেনে ফেডারেশনকেও স্পেনীয় স্ট্রাইকার দিয়ে দিলেন জরিমানার এক লাখ টাকাও। ইস্টবেঙ্গলের বিরুদ্ধে খেলতে নামার আগে আজ শনিবার উইলিস প্লা‌জ়াদের খেলা রয়েছে ইন্ডিয়ান অ্যারোজের সঙ্গে।

Advertisement

শনিবার আই লিগে: চার্চিল ব্রাদার্স বনাম ইন্ডিয়ান অ্যারোজ (সন্ধ্যা ৭.০০, ডি স্পোর্টস চ্যানেলে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন