James Anderson

কোন বোলারের বিরুদ্ধে খেলাটা সবচেয়ে কঠিন? রাহানে বললেন...

টেস্টে চার হাজারের বেশি রান রয়েছে রাহানের। ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডে টেস্টে সেঞ্চুরি রয়েছে তাঁর। ওয়েস্ট ইন্ডিজেও রয়েছে সেঞ্চুরি। বিদেশের মাটিতেই তাঁর শতরানের সংখ্যা বেশি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২০ ১৭:০৩
Share:

লকডাউনের মধ্যেও ইতিবাচক থাকার চেষ্টা করছেন রাহানে। —ফাইল চিত্র।

বিশ্বের কোন বোলারের বিরুদ্ধে খেলা সবচেয়ে চ্যালেঞ্জের? ইংল্যান্ডে জেমস অ্যান্ডারসনের বিরুদ্ধে ব্যাট করাকেই বেছে নিলেন অজিঙ্ক রাহানে

Advertisement

এক ইনস্টাচ্যাট লাইভে টেস্ট দলের সহ-অধিনায়ক বলেছেন, “ইংল্যান্ডে জেমস অ্যান্ডারসনকে সামলানো খুব চ্যালেঞ্জের। ওখানের কন্ডিশন ওর ভাল মতো জানা। তাই আমার কাছে ওকে খেলাই কঠিনতম।” টেস্টে চার হাজারের বেশি রান রয়েছে রাহানের। ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডে টেস্টে সেঞ্চুরি রয়েছে তাঁর। ওয়েস্ট ইন্ডিজেও রয়েছে সেঞ্চুরি। বিদেশের মাটিতেই তাঁর শতরানের সংখ্যা বেশি।

আরও পড়ুন: ‘বলে থুতু লাগানো থেকে ক্লোজ-ইন ফিল্ডিং, পাল্টাতে পারে ক্রিকেটের অনেক নিয়ম’​

Advertisement

আরও পড়ুন: করোনা মোকাবিলায় বিশ্বকাপের ব্যাট নিলামে তুলছেন সাকিব​

করোনাভাইরাসে পুরো দুনিয়া যখন কার্যত লকডাউনে, তখন রাহানের সময় কাটছে কী ভাবে? উত্তরে তিনি বলেছেন, “এই পরিস্থিতিতে মানসিক ভাবে ইতিবাচক থাকা জরুরি। মানসিক ভাবে আমার ব্যাটিং ভিসুয়ালাইজ করছি। আন্তর্জাতিক অ্যাথলিট ও ক্রিকেটার হিসেবে মানসিক ভাবে ফিট থাকা দরকার।” আর সেই দৃষ্টিকোণ থেকে তিনি বলেছেন, “পরিস্থিতি অবশ্যই কষ্টের। কিন্তু এর ভাল দিক হল আমি পরিবার ও মেয়ের সঙ্গে সময় কাটাতে পারছি। মেয়ের বয়স সাড়ে ছয় মাস। আমার সৌভাগ্য যে ওকে সময় দিতে পারছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন