Jason Gillespie

ইশান্তের শেখার আগ্রহে মুগ্ধ ‘কোচ’ গিলেসপি

রবিবার গিলেসপি টুইট করেছেন, ‘‘ইশান্তকে ছন্দে দেখে খুব ভাল লাগল।’’

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২০ ০৩:৫২
Share:

দুরন্ত ফর্মে আছেন ইশান্ত শর্মা।—ছবি এপি।

গত কয়েকটি টেস্ট সিরিজে বল হাতে দুরন্ত ফর্মে আছেন ইশান্ত শর্মা। বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজ সেরা ক্রিকেটার হয়েছেন। নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে জেট ল্যাগ কাটিয়ে উঠে প্রথম টেস্টের প্রথম ইনিংসে নিয়েছেন পাঁচ উইকেট। যাঁর হাত ধরে ইশান্ত শর্মার পুনর্জন্ম ঘটেছে, সেই জেসন গিলেসপিও খুশি ভারতীয় পেসারের এই উত্থানে। ইশান্তের শেখার আগ্রহ দেখে মুগ্ধ অস্ট্রেলিয়ার প্রাক্তন পেসার।

Advertisement

রবিবার গিলেসপি টুইট করেছেন, ‘‘ইশান্তকে ছন্দে দেখে খুব ভাল লাগল।’’ ইশান্তের কোন ব্যাপারগুলো তাঁর ভাল লেগেছে, তাও বলেছেন গিলেসপি। তিনি লিখেছেন, ‘‘ইশান্তের মধ্যে শেখার আগ্রহটা খুব বেশি। ও সব সময় শিখতে চায়। নজর থাকে কী ভাবে আরও উন্নতি করবে, আরও ভাল হবে।’’ তাঁর সাফল্যের জন্য গিলেসপিকে কৃতিত্ব দিলেও প্রাক্তন অস্ট্রেলীয় পেসারের মতে, অন্যদেরও এর জন্য কৃতিত্ব প্রাপ্য। ‘‘ভারতের বর্তমান কোচেদেরও কৃতিত্ব প্রাপ্য ইশান্তের সাফল্যের জন্য,’’ লিখেছেন গিলেসপি। গত বছর কাউন্টিতে সাসেক্সের হয়ে খেলেছিলেন ইশান্ত। যেখানে গিলেসপিকে কোচ হিসেবে পেয়েছিলেন এই ভারতীয় পেসার।

এই নিয়ে ইশান্ত ১১ বার টেস্ট ইনিংসে পাঁচ বা তার বেশি উইকেট নিলেন। টেস্টে এক ইনিংসে পাঁচ বা তার বেশি উইকেট নেওয়ার তালিকায় ভারতীয় পেসারদের মধ্যে জ়াহির খানের সঙ্গে যুগ্ম ভাবে দু’নম্বরে আছেন ইশান্ত। জ়াহির ৯২ টেস্টে পেয়েছিলেন, ইশান্ত তাঁকে ছুঁলেন ৯৭ টেস্টে। এক নম্বরে কপিল দেব নিখাঞ্জ। ২৩ বার টেস্টের এক ইনিংসে পাঁচ বা তার বেশি উইকেট নিয়েছেন কপিল। চলতি টেস্টে একটা সময় খেলার কথাই ছিল না ইশান্তের। রঞ্জি খেলতে গিয়ে পায়ে চোট পান তিনি। কিন্তু সেই চোট সারিয়ে মাঠে নেমেছেন ইশান্ত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন