India vs England 2021

Jasprit Bumrah: তাঁর রেকর্ড ভাঙা বুমরাকে বিশ্বের সেরা বোলার বলছেন কপিল দেব

তাঁর ৪১ বছরের পুরনো রেকর্ড ভেঙে দিয়েছেন যশপ্রীত বুমরা। ভারতের দ্রুততম পেসার হিসেবে টেস্টে ১০০টি উইকেট নিয়েছেন। ভারতীয় পেসারের প্রতিভায় মুগ্ধ কপিলদেব।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২১ ১১:২৯
Share:

বুমরাকে সেরা বলছেন কপিল।

তাঁর ৪১ বছরের পুরনো রেকর্ড ভেঙে দিয়েছেন যশপ্রীত বুমরা। ভারতের দ্রুততম পেসার হিসেবে টেস্টে ১০০টি উইকেট নিয়েছেন। ভারতীয় পেসারের প্রতিভায় মুগ্ধ কপিলদেব। জানিয়েছেন, প্রথম ম্যাচ থেকে নিজের প্রতিভা বুঝিয়ে দিয়েছেন বুমরা।

Advertisement

এক সাক্ষাৎকারে কপিল বলেছেন, “বুমরাকে আমি কুর্নিশ করতে চাই। কারণ আমি জানি এ ধরনের উইকেটে ১০০ উইকেট নেওয়া কতটা কঠিন। ওর বোলিং অ্যাকশন যে রকম, তাতে কাজটা আরও কঠিন হয়ে যায়। তা সত্ত্বেও ভারতের হয়ে এত বড় প্রভাব ফেলেছে আন্তর্জাতিক ক্রিকেটে। ওকে কুর্নিশ।”

১৯৯৪ সালে অবসর নিয়েছিলেন কপিল। তার আগে টেস্টে বিশ্বের সর্বোচ্চ উইকেট (৪৩৪) তাঁরই ছিল। সে কারণেই বিশ্বের বিভিন্ন দেশে বুমরার পারফরম্যান্স দেখে তিনি অভিভূত। বলেছেন, “যখন ওর অভিষেক হয় তখন আমরা ভাবছিলাম ও আদৌ টেস্ট খেলতে পারবে কিনা। যদিও একদিনের ক্রিকেট এবং টি-টোয়েন্টিতে ও নিজেকে তার আগে প্রমাণ করেছিল। তবে টেস্টে অভিষেকের পর থেকেই সবাইকে চমকে দিয়েছে ও। ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া বা ইংল্যান্ড যেখানেই হোক। অনায়াসে এখন ওকে বিশ্বের সেরা বোলার বলাই যায়।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন