India vs New Zealand

ম্যাচের মাঝে সিরাজকে পেপ টক বুমরার

ভারতীয় বোলারদের মধ্যে সর্বাধিক রান সিরাজই দিয়েছিলেন। তবে, অভিষেক খারাপ হলেও সিরাজ পাশে পেলেন বর্তমানে ভারতীয় দলের অন্যতম পেসার জসপ্রীত বুমরাকে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০১৭ ১৫:১০
Share:

মহম্মদ সিরাজ। ছবি: বিসিসিআই।

শনিবার অভিষেক ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি২০ ম্যাচে নেমেছিলেন তরুণ ফাস্ট বোলার মহম্মদ সিরাজ। ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী সিরাজের হাতে তুলে দিয়েছিলেন জাতীয় দলের ক্যাপ।

Advertisement

অভিষেক ম্যাচে কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসনের উইকেটও নিয়েছেন এই হায়দরাবাদি পেসার। তবে, উইকেট পেলেও অভিষেকটা ভাল হয়নি সিরাজের জন্য। ৪ ওভারে ৫৩ রান দেন সিরাজ। ভারতীয় বোলারদের মধ্যে সর্বাধিক রান তিনিই দিয়েছিলেন। তবে, অভিষেক খারাপ হলেও সিরাজ পাশে পেলেন বর্তমানে ভারতীয় দলের অন্যতম পেসার জসপ্রীত বুমরাকে।

আরও পড়ুন: কোহালির জন্মদিনে ‘প্রতিশোধ’ নিলেন হার্দিক!

Advertisement

আরও পড়ুন: বার্থডে বয় কোহালির এই বিরাট রেকর্ডগুলি সম্পর্কে জানেন!

শনিবার ম্যাচ শেষে বুমরা বলেন, “জাতীয় দলের হয়ে প্রথম ম্যাচ অনুযায়ী সিরাজের পারফরম্যান্স ঠিকই আছে। এই রকম কঠিন উইকেটে বল করাটা সত্যিই এক জন বোলারের পক্ষে কষ্টকর। দলের সঙ্গে মানিয়ে নিতেও একটু সময় লাগে।”

তবে, প্রথম ম্যাচ থেকে সিরাজ যে শিক্ষা নেবেন তাও এ দিন মনে করিয়ে দেন বুমরা। তিনি বলেন, “এক জন বোলার যখন মার খায়, তখন আরও অনেক কিছু শিখতে পারে। আমার মনে হয় এই ম্যাচের অভিজ্ঞতা নিয়ে ও যখন পরের ম্যাচে নামবে তখনও আরও ভাল বল করবে।”

এ দিন মাঠেও সিরাজকে পেপ টক দিতেও দেখা যায় বুমরাকে। এই বিষয় ম্যাচের পর বুমরা বলেন, “আমি ওকে এটাই বলছিলাম যে, মার খেলেও, এইটা থেকেই তুমি শিখবে। এই রকম উইকেটে বল করাটা সত্যিই চাপের। তবে, আমার মনে হয় ও এর পর যেখানেই খেলবে সেখান থেকে আরও অভিজ্ঞতা সঞ্চয় করতে পারবে। আরও ভাল বোলার হয়ে উঠতে পারবে। আমার মনে হয় পরের ম্যাচেই ও ভাল বল করবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন