Jasprit Bumrah

অ্যাকশন নকল অজি খুদে ক্রিকেটারের, শুভেচ্ছা জানালেন বুমরা

সদ্যসমাপ্ত বর্ডার-গাওস্কর ট্রফিতে ২১ উইকেট নিয়েছেন বুমরা। অজি অফস্পিনার নেথান লায়নের সঙ্গে তিনিই যুগ্ম ভাবে সিরিজের সর্বাধিক উইকেটসংগ্রহকারী। তাঁকে এই মুহূর্তে বিশ্বের সেরা পেসার হিসেবে চিহ্নিত করেছেন ভারত অধিনায়ক বিরাট কোহালি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

সিডনি শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০১৯ ১৪:৫৭
Share:

বুমরার অ্যাকশন নকল করে বোলিং এই খুদে পেসারের।

জশপ্রীত বুমরার বোলিং অ্যাকশন নকল করল এক অজি কিশোর। আর সেই ভিডিয়ো ঝড় তুলল নেটদুনিয়ায়। স্বয়ং বুমরাও শুভেচ্ছো জানালেন তাঁকে।

Advertisement

সদ্যসমাপ্ত বর্ডার-গাওস্কর ট্রফিতে ২১ উইকেট নিয়েছেন বুমরা। অজি অফস্পিনার নেথান লায়নের সঙ্গে তিনিই যুগ্ম ভাবে সিরিজের সর্বাধিক উইকেটসংগ্রহকারী। তাঁকে এই মুহূর্তে বিশ্বের সেরা পেসার হিসেবে চিহ্নিত করেছেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। তবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন একদিনের সিরিজে তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছে। অবশ্য টেস্ট সিরিজের পারফরম্যান্সই তিনি প্রভাবিত করেছেন অস্ট্রেলিয়ার উঠতি ক্রিকেটারদের।

বুমরার অ্যাকশন মোটেই প্রচলিত অ্যাকশন নয়। বরং খানিকটা অদ্ভূতই তাঁর অ্যাকশন। যা দেখে একসময় কপিল দেবেরও মনে হয়েছিল যে আন্তর্জাতিক ক্রিকেটে দীর্ঘদিন টিকে থাকতে পারবেন না বুমরা। কিন্তু, সেই ধারণাকে ভুল প্রমাণিত করেছেন বুমরাই। যা মেনেও নিয়েছেন বিশ্বকাপজয়ী অলরাউন্ডার।

Advertisement

আরও পড়ুন: অশালীন মন্তব্য! হার্দিক, রাহুলকে শোকজ করল বিসিসিআই

আরও পড়ুন: বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম, তৈরি হচ্ছে মোতেরায়​

আর তাঁর বোলিং অ্যাকশনই এ বার দেখা গেল অস্ট্রেলিয়ার এক নেটে। খুদে ক্রিকেট-শিক্ষার্থী দৌড়ে এসে তাঁর মতো অ্যাকশনেই করলেন বল। আর সেই ভিডিয়ো হয়ে উঠল ভাইরাল। যা দেখে স্বয়ং বুমরাও শুভেচ্ছা জানিয়েছেন সেই খুদে পেসারকে। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলও শেয়ার করেছে সেই ভিডিয়ো। লেখা হয়েছে, ২০৩৪ সালের ভারত-অস্ট্রেলিয়া সিরিজ এমনই হতে চলেছে!

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন