চ্যাম্পিয়ন ঝালদা-জয়পুর

জেলা পুলিশ আয়োজিত জঙ্গলমহল ফুটবল কাপে চ্যাম্পিয়ন হল ঝালদা ও জয়পুর। বৃহস্পতিবার পুরুলিয়া মানভূম ক্রীড়া সংস্থার মাঠে পুরুষদের ফাইনালে ঝালদা থানা এলাকার রামনগর ফুটবল ক্লাব ৩-১ গোলে বরাবাজারের ফুলঝোর যুগঝাড়পা জিয়ার গাঁওতাকে হারিয়ে দেয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পুরুলিয়া শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০১৬ ০১:৪৯
Share:

মানভূম ক্রীড়া সংস্থার মাঠে জঙ্গলমহল কাপের খেলার একটি মুহূর্ত।—নিজস্ব চিত্র।

জেলা পুলিশ আয়োজিত জঙ্গলমহল ফুটবল কাপে চ্যাম্পিয়ন হল ঝালদা ও জয়পুর। বৃহস্পতিবার পুরুলিয়া মানভূম ক্রীড়া সংস্থার মাঠে পুরুষদের ফাইনালে ঝালদা থানা এলাকার রামনগর ফুটবল ক্লাব ৩-১ গোলে বরাবাজারের ফুলঝোর যুগঝাড়পা জিয়ার গাঁওতাকে হারিয়ে দেয়। রামনগরের হয়ে অনিল মাহাতো, রতন মাহাতো ও সপ্তম মুড়া গোল করেন। ফুলঝোরের হয়ে একমাত্র গোলটি করে ব্যবধান কমান সুজিত মুর্মু। অন্য দিকে, মহিলাদের ফাইনালে জয়পুর থানার খেদাটাঁড় মহিলা ফুটবল ক্লাব ঝালদার মহুলটাঁড় হোপ ফুটবল ক্লাবকে ১-০ গোলে হারিযে খেতাব পায়। একমাত্র গোলদাতা খেদাটাঁড়ের শীলা মুর্মু।

Advertisement

ওই দিনই তিরন্দাজি প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হয় এই মাঠে। পুরুষ বিভাগে প্রথম হন আড়শার জন্মেজয় সিং মুড়া। দ্বিতীয় ও তৃতীয় স্থান পান যথাক্রমে বরাবাজারের গদাধর হেমব্রম ও বান্দোয়ানের পঞ্চানন মুর্মু। মহিলাদের তিরন্দাজি প্রতিযোগিতায় প্রথম স্থান দখল করেছেন বরাবাজারের ঠান্ডামণি হেমব্রম। দ্বিতীয় মেণকা মাঝি, তৃতীয় বান্দোয়ানের অঞ্জলি হেমব্রম। গতবার জেলাস্তরের তিরন্দাজি প্রতিযোগিতাতেও পুরুষ ও মহিলা বিভাগে জন্মেজয় এবং ঠান্ডামণিই সেরার শিরোপা পেয়েছিলেন। পাতানাচ প্রতিযোগিতার ফাইনালে প্রথম হয় বোরো থানার রামপুরের রুনুঝুনু গাঁওতা। দ্বিতীয় বান্দোয়ানের উদলবনি পিছর ক্লাব। তৃতীয় স্থান দখল করে জয়পুরের জাহাজপুর পুরুলিয়া ধরতি মার্শাল পাতা ডান্স কমিটি।

পুরুলিয়ার জঙ্গলমহলের ৯টি থানা এলাকার চ্যাম্পিয়ন দলগুলিকে নিয়ে জেলাস্তরের এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। উপস্থিত ছিলেন পুলিশ সুপার রূপেশ কুমার, অতিরিক্ত পুলিশ সুপার পারিজাত বিশ্বাস, জেলা পরিষদের সভাধিপতি সৃষ্টিধর মাহাতো প্রমুখ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন