Ashes

Ashes: অস্ট্রেলিয়ায় অ্যাশেজ সিরিজ খেলতে যেতে রাজি হল জো রুটের ইংল্যান্ড

অস্ট্রেলিয়ার কঠিন কোভিড-বিধির কারণে অ্যাশেজ খেলতে যাওয়া নিয়ে সংশয় প্রকাশ করেছিলেন ইংল্যান্ডের ক্রিকেটাররা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২১ ২০:২২
Share:

অ্যাশেজ খেলতে রাজি রুটরা। ফাইল ছবি

জল্পনার অবসান। অ্যাশেজ সিরিজ খেলতে অস্ট্রেলিয়ায় যেতে তৈরি জো রুটের ইংল্যান্ড। ব্রিটেনের এক সংবাদমাধ্যম এমন খবরই প্রকাশ করেছে। বিভিন্ন পক্ষের মধ্যে আলোচনার মাধ্যমেই রফাসূত্র বেরিয়েছে বলে দাবি করা হয়েছে।

Advertisement

অস্ট্রেলিয়ার কঠিন কোভিড-বিধির কারণে অ্যাশেজ খেলতে যাওয়া নিয়ে সংশয় প্রকাশ করেছিলেন ইংল্যান্ডের ক্রিকেটাররা। জস বাটলার-সহ কিছু ক্রিকেটার প্রকাশ্যেই জানিয়েছিলেন, এত কড়া নিয়ম মানতে হলে তাঁরা অস্ট্রেলিয়ায় যাবেন না। কিন্তু খেলোয়াড়দের সংস্থার প্রতিনিধি, ইংল্যান্ড ক্রিকেট বোর্ড, ক্রিকেট অস্ট্রেলিয়া এবং অস্ট্রেলীয় সরকারের যৌথ আলোচনার পরেই সমাধানসূত্র বেরিয়েছে।

ইংল্যান্ডের ক্রিকেটাররা কোভিড-বিধি নিয়ে যে আপত্তি তুলেছিলেন, তা শোনা হয়েছে এবং যথাযথ ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে। অধিনায়ক রুট-সহ বেশিরভাগ ক্রিকেটার সিরিজ খেলতে যাওয়ার ব্যাপারে সবুজ সংকেত দিয়েছেন। তবে বাটলার নাকি এখনও রাজি নন। বেন স্টোকস ক্রিকেট থেকে বিরতি নিয়েছেন এবং জফ্রা আর্চারের চোট এখনও সারেনি।

Advertisement

ইংল্যান্ড বোর্ড যদিও আগে জানিয়েছিল যে প্রথম সারির ক্রিকেটারদের পাওয়া গেলে তবেই তারা অ্যাশেজ খেলতে যাবে। জানা গিয়েছে, চলতি সপ্তাহেই সিরিজ নিয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করবে তারা। তবে এই মুহূর্তে যা পরিস্থিতি, তাতে সিরিজ খেলতে যাওয়া কার্যত নিশ্চিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন