Cricket

আইপিএল-এ নেই আর্চার, বড় ধাক্কা রাজস্থান রয়্যালস শিবিরে

২০১৮ সালে রাজস্থান রয়্যালসের হয়ে আইপিএল-এ অভিষেক ঘটেছিল আর্চারের। ১৫টি উইকেট নিয়েছিলেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২০ ১৭:৪৭
Share:

চোট ছিটকে দিল আর্চারকে। ছবি— এএফপি।

বড় ধাক্কা খেল রাজস্থান রয়্যালস। ডান কনুইয়ে চোটের জন্য শ্রীলঙ্কা সফর থেকে ছিটকে গেলেন জোফ্রা আর্চার। তিনি নামতে পারবেন না আইপিএল-এও। তিন মাস বিশ্রামে থাকার পরামর্শ দেওয়া হয়েছে ইংল্যান্ডের এই পেসারকে।

Advertisement

আইপিএল থেকে আর্চার ছিটকে যাওয়ায় ক্ষতি হল রাজস্থান রয়্যালসের। ২০১৮ সালে রাজস্থান রয়্যালসের হয়ে আইপিএল-এ অভিষেক ঘটেছিল আর্চারের। ১৫টি উইকেট নিয়েছিলেন তিনি। ২০১৯ সালের আইপিএল-এ ১১টি উইকেটের মালিক ছিলেন তিনি। তাঁর মতো বোলারকে দলে না পাওয়া বড় ক্ষতি যে কোনও দলের কাছে। আইপিএল-এ রাজস্থান রয়্যালস যেমন আর্চারের অভাব অনুভব করবে তেমনই ইংল্যান্ডও।

মার্চের ১৯-৩১ পর্যন্ত শ্রীলঙ্কায় দু’টি টেস্ট ম্যাচ খেলবে ইংল্যান্ড। চোটের জন্য দ্বীপরাষ্ট্রের মাটিতে ইংল্যান্ডের হয়ে খেলতে দেখা যাবে না তাঁকে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চার ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্ট ম্যাচটিতেই কেবল নামেন আর্চার। কিন্তু কনুইয়ের চোটের জন্য বাকি তিনটি টেস্ট ম্যাচে বিশ্রাম দেওয়া হয় তাঁকে।

Advertisement

আরও পড়ুন: মেয়াদ শেষ হতেই ধোনির অবসর নিয়ে মুখ খুললেন প্রাক্তন নির্বাচক প্রধান

আর্চারের চোটের কথা জানিয়েছে ইসিবি। জুনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ রয়েছে ইংল্যান্ডের। সেই সিরিজে ফেরার জন্য দ্রুতই রিহ্যাব শুরু করবেন আর্চার। আর্চারের দ্রুত আরোগ্য কামনা করছে রাজস্থান রয়্যালস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন