England

নিভৃতবাসের মেয়াদ শেষ, ফের অনুশীলনে আর্চার

ইংল্যান্ড ক্রিকেট বোর্ড রবিবার ক্যারিবিয়ান শিবিরকে অনুরোধ করে আর্চারকে অনুশীলন করার অনুমতি দেওয়ার জন্য।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২০ ০৩:৩৪
Share:

অনুশীলনে ফিরলেন আর্চার।—ছবি এপি।

চতুর্থ দিন ম্যাচের সকালে একাই মাঠে দৌড়লেন জোফ্রা আর্চার। ‘বায়ো সিকিওর বাবল’-এর নিয়ম লঙ্ঘন করে চার দিন নিভৃতবাসে থাকার পরে রবিবার ট্রেনিং করার সুযোগ পেলেন ইংল্যান্ডের তরুণ পেসার।

Advertisement

ইংল্যান্ড ক্রিকেট বোর্ড রবিবার ক্যারিবিয়ান শিবিরকে অনুরোধ করে আর্চারকে অনুশীলন করার অনুমতি দেওয়ার জন্য। বিপক্ষ শিবির থেকে সম্মতি দেওয়ার পরেই ট্রেনিং করতে নামেন আর্চার।

চতুর্থ দিন ইংল্যান্ডের সময় সকাল সাতটায় ওল্ড ট্র্যাফোর্ডের বাউন্ডারি লাইন বরাবর জগিং শুরু করেন আর্চার। শারীরিক দূরত্ববিধি মেনে তাঁর ট্রেনিং দেখছিলেন ফিজিক্যাল ট্রেনার। গ্লাভস ও মুখাবরণ পরেই ট্রেনিং করতে হয় তরুণ পেসারকে।

Advertisement

রবিবারই নেটে বল করার কথা তাঁর। তবে আর্চারের বিরুদ্ধে কেউ ব্যাট করবেন না। একাই নেটে বল করার অনুমতি দেওয়া হয়েছে তাঁকে। ইংল্যান্ড বোলার যে বল ব্যবহার করবেন, তা অন্য কেউ স্পর্শ করতে পারবেন না।

শনিবারই ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড ঘোষণা করেছিল, জরিমানা করা হয়েছে আর্চারকে। কিন্তু জরিমানার অর্থ গোপন রাখা হয়েছিল। অনুমান করা হচ্ছে, প্রায় পনেরো হাজার পাউন্ড (ভারতীয় মুদ্রায় ১৪ লক্ষ টাকা) জরিমানা হয়েছে আর্চারের। মঙ্গলবার দলের সঙ্গে যোগ দেবেন তিনি। তৃতীয় টেস্ট শুরু ২৪ জুলাই। সে ম্যাচে ফের বল হাতে আর্চারকে দেখা যেতে পারে। যদি না তাঁর করোনা পরীক্ষার ফল পজিটিভ আসে।প্রাক্তন ক্যারিবিয়ান পেসার টিনো বেস্ট জানিয়েছেন, জোফ্রা আর্চারকে তিনি কটাক্ষ করতে চাননি। একটি স্পোর্টস ওয়েবসাইটকে তিনি বলেন, ‘‘আর্চারের সঙ্গে আমার কথপোকথনের অন্য মানে করা হয়েছে। আর্চারকে কোনও ভাবেই অসম্মান করতে চাইনি। ওর প্রতিভা নিয়ে কোনও সন্দেহ নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন