Sports News

ভিভ রিচার্ডসের ৩৩ বছরের রেকর্ড ভাঙলেন ডানস্টান

১৯৮৪ সালে ওয়েস্ট ইন্ডিজ বনাম ইংল্যান্ডের মধ্যে একটি ওয়ান ডের ঘটনা। ওল্ড ট্রাফোর্ড সে দিন দেখেছিল ভিভ ঝড়। যেখানে ৪০টি ছক্কাসহ ভিভ খেলেছিলেন ১৮৯ রানের ইনিংস।

Advertisement

সংবাদ সংস্থা

অ্যাডিলেড শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০১৭ ২০:৫৭
Share:

জোস ডানস্টান। ছবি: ডানস্টানের টুইটার থেকে।

দক্ষিণ অস্ট্রেলিয়ার স্থানীয় ক্রিকেটে ভেঙে গেল ভিভ রিচার্ডসের আন্তর্জাতিক রেকর্ড। পশ্চিম অগাস্টার হয়ে গ্রেড ‘বি’র টুর্নামেন্ট খেলতে ব্যাট হাতে নেমেছিলেন ডানস্টান। আর সেখানেই রেকর্ডে নাম লিখিয়ে ফেললেন এক অস্ট্রেলিয়ান। সেন্ট্রাল স্টার্লিংয়ের বিরুদ্ধে তিন নম্বরে ব্যাট করতে নেমেছিলেন ডানস্টান। ৩৫ ওভারের ম্যাচে ৩০৭ রানের ইনিংস খেলেন ডানস্টান। যেখানে তিনি ৪০টি ওভার বাউন্ডারি হাঁকান। আর তাঁর দল ওয়েস্ট অগাস্টার মোট রান ৩৫৪/৯। দলের মোট রানের ৮৬.৭২ শতাংশ রানই এল তাঁর ব্যাট থেকে। আর এখানেই ভিভ রিচার্ডসকে ছাপিয়ে গেলেন তিনি। রিচার্ডসের ছিল ৬৯.৪৮ শতাংশ।

Advertisement

আরও পড়ুন

রেকর্ডে কোহালিকে ফের ছাপিয়ে গেলেন আমলা

Advertisement

টুইটারে সচিনের ছেলে-মেয়ের ভুয়ো অ্যাকাউন্ট

১৯৮৪ সালে ওয়েস্ট ইন্ডিজ বনাম ইংল্যান্ডের মধ্যে একটি ওয়ান ডের ঘটনা। ওল্ড ট্রাফোর্ড সে দিন দেখেছিল ভিভ ঝড়। যেখানে ভিভ খেলেছিলেন ১৮৯ রানের ইনিংস। ওয়েস্ট ইন্ডিজ ৫৫ ওভারে করেছিল ২৭২/৯। নিজের কর্মকাণ্ডের পর ডানস্টান নিজেই অবাক। ঘোর যেন কাটছে না। পরে ডানস্টান বলেন, ‘‘আমি বড় ছাক্কা হাঁকানোর ডন্য বিখ্যাত। আমি দৌড়তে চাই না। কিপারকে একটা সুযোগ দিয়ে ফেলেছিলাম কিন্তু ও ধরতে পারেনি। ওর সঙ্গে পরে দেখা হলে খাইয়ে দেব।’’

এই ম্যাচে ডানস্টানের পাঁচ সতীর্থ কোনও রান না করেই ফেরেন প্যাভেলিয়নে। ডানস্টানের ট্রিপল সেঞ্চুরির পর তাঁর দলের সর্বোচ্চ ব্যাক্তিগত রান বেন রাসেলের ১৮। ছক্কা হাঁকিয়েই ব্যাট শুরু করেছিলেন ডানস্টান। ৩০৭ রান করেন তিনি। রাসেলের সঙ্গে মিলে ২০৩ রান তোলেন ডানস্টান। যেখানে রাসেলের রান মাত্র পাঁচ।

দেখুন টুইট

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন