চাকরি গেল লোপেতেগির, কাজ চালাবেন সোলারি

শোনা গিয়েছিল, লোপেতেগির জায়গায় আসছেন আন্তোনিয়ো কন্তে। কিন্তু কন্তের ইচ্ছে অনুযায়ী রিয়াল তাঁর সঙ্গে আড়াই বছরের চুক্তিতে রাজি হয়নি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০১৮ ০৫:১৩
Share:

পরীক্ষা: রিয়ালে কোচিং শুরু করলেন সোলারি। ছবি: এএফপি।

এল ক্লাসিকোয় বার্সেলোনার কাছে ১-৫ হারের একদিন পরেই চাকরি গেল রিয়াল মাদ্রিদ কোচ য়ুলেন লোপেতেগির। রিয়ালকে নতুন কোচের নাম জানাতে হবে পনেরো দিনের মধ্যে। আপাতত কাজ চালাবেন রিয়ালের ‘বি’ দল কাস্তিয়ার আর্জেন্টাইন কোচ সান্তিয়াগো সোলারি।

Advertisement

রিয়ালের হয়ে প্রথম সাংবাদিক সম্মেলনে এসে সোলারি বললেন, ‘‘ক্লাবে দারুণ সব ফুটবলার খেলে। ওরা এই কঠিন সময় থেকে বেরিয়ে আসতে মরিয়া।’’ মঙ্গলবার সকালে সোলারি অনুশীলনও করিয়েছেন সের্খিয়ো র‌্যামোসদের নিয়ে। সোলারির কোচিংয়ে রিয়াল প্রথম ম্যাচ খেলবে বুধবার। কোপা দেল রে-র এই ম্যাচে রিয়ালের প্রতিপক্ষ তৃতীয় ডিভিশন ক্লাব মেলিয়া। শনিবার রিয়ালকে লা লিগায় খেলতে হবে ভায়াদোলিদের সঙ্গে। সোলারি বললেন, ‘‘এই মুহূর্তে মেলিয়ায় জিতে ফেরাই লক্ষ্য। ছেলেদেরও বোঝাতে হবে ওরা কতটা সাহসী।’’

শোনা গিয়েছিল, লোপেতেগির জায়গায় আসছেন আন্তোনিয়ো কন্তে। কিন্তু কন্তের ইচ্ছে অনুযায়ী রিয়াল তাঁর সঙ্গে আড়াই বছরের চুক্তিতে রাজি হয়নি। তিনি নাকি প্রচুর টাকা দাবি করেন। রিয়ালে কন্তের সম্ভাবনা দেখতে পাচ্ছে না স্পেনের সংবাদমাধ্যম। বিবৃতিতে বলা হয়েছে, ‘‘বোর্ড অব ডিরেক্টরের সদস্যরা য়ুলেন লোপেতেগির সঙ্গে চুক্তি বাতিল করার সিদ্ধান্ত নিয়েছেন। এখনও আমাদের ভাল কিছু করার সুযোগ আছে। য়ুলেন লোপেতেগি ও তাঁর সহকারীরা চেষ্টা করেছিলেন। ওদের ধন্যবাদ।’’

Advertisement

আরও পড়ুন: রোনাল্ডোকে নিয়ে রিয়াল প্রেসিডেন্টকে টুইটে হিট রোহিতের

আরও পড়ুন: বিপর্যয়ের মধ্যেই কটাক্ষ রোনাল্ডোর

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, জ়িনেদিন জ়িদানহীন রিয়াল মাদ্রিদ এখন লিগ টেবলে ন’নম্বরে। সাম্প্রতিক কালে এটাই তাদের সব চেয়ে খারাপ ফল। এমন এক অবস্থায়, সোলারির মতো অখ্যাত একজনকে রিয়াল কোচ করায় ফুটবল মহল বিস্মিত। যিনি আদপে ‘বি’ দলের কোচ। ফ্লোরেন্তিনো পেরেজ রিয়ালের প্রেসিডিন্ট হওয়ার সময় সোলারি ক্লাবের নিয়মিত ফুটবলার ছিলেন। রিয়াল জার্সিতে ১৪৮টি ম্যাচ খেলেছেন। পরবর্তী কালে ইন্টার মিলানে চলে যান। অবসরের পরে রিয়াল মাদ্রিদের ‘বি’ দলের (কাস্তিয়া) কোচ হন। আগে ‘বি’ দলটারই দায়িত্বে ছিলেন জ়িদান। ফরাসি তারকার মতোই এত বড় সুযোগ এসে গেল সোলারির। যদিও সাংবাদিক সম্মেলনে জ়িদানের সঙ্গে তুলনা হওয়ায় তাঁর প্রতিক্রিয়া, ‘‘দয়া করে জ়িজ়ুকে শান্তিতে থাকতে দিন। ও রিয়ালের কিংবদন্তি। ওর সঙ্গে দয়া করে আমার তুলনা করবেন না।’’ এ দিকে, স্পেনের সংবাদমাধ্যমের দাবি, কন্তেকে নিতে না পারলেও রিয়াল বেশ কয়েক জনের সঙ্গে কথা বলছে। বেলজিয়ামের বিশ্বকাপ দলের কোচ রবের্তো মার্তিনেজ। তবে বেলজিয়ামের ফুটবল ফেডারেশন অনুমতি না দিলে মার্তিনেজকেও পাবে না রিয়াল মাদ্রিদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন