Football

ইতিহাসের জোয়ারে গুরু ক্লপের আনন্দাশ্রু

উচ্ছ্বসিত ক্লপ বলেছেন, ‘‘বিশ্বাস করুন এতটা বিহ্বল কখনও হইনি। মনে হচ্ছে ঘোরের মধ্যে আছি।’’

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২০ ০৬:০৭
Share:

তৃপ্ত: সমর্থকদের প্রত্যাশা মিটিয়ে বাড়ির পথে ক্লপ। এপি

আগেই ঠিক করা ছিল লিভারপুলের ফুটবলারেরা চেলসি বনাম ম্যাঞ্চেস্টার সিটি ম্যাচটা দেখবেন সকলে একসঙ্গে বসে! কারণ, এই ম্যাচে পেপ গুয়ার্দিওলার দল পয়েন্ট নষ্ট করলে অ্যানফিল্ডে তিরিশ বছরের অপেক্ষা শেষ হত বৃহস্পতিবার রাতেই! হয়েছেও সেটাই। স্ট্যামফোর্ড ব্রিজে চেলসি ২-১ হারিয়ে দিয়েছে সিটিকে! পেনাল্টিতে উইলিয়ান গোল করতেই নাম গোপন রাখা কোনও হোটেলে উৎসবে মেতেছেন ভার্জিল ফান ডাইকরা। বাদ যাননি ‘চাণক্য’ য়ুর্গেন ক্লপও! সেখানে সশরীর হাজির ছিলেন তিনি। ফুটবলারদের সঙ্গে চ্যাম্পিয়ন হওয়ার পার্টিতে দেখা গিয়েছে তাঁকে। এবং পার্টি শেষ করে নিজে গাড়ি চালিয়ে বাড়ি ফিরেছেন রীতিমতো বিধ্বস্ত হয়ে!

Advertisement

উচ্ছ্বসিত ক্লপ বলেছেন, ‘‘বিশ্বাস করুন এতটা বিহ্বল কখনও হইনি। মনে হচ্ছে ঘোরের মধ্যে আছি।’’ তিনি যোগ করেছেন, ‘‘সব কিছুর মূলে আমার ফুটবলারেরা। গত তিন বছর ওরা যা যা করেছে তা এক কথায় অসাধারণ। কোচ হিসেবে তাই কী ভাবে আনন্দ করব নিজেই বুঝতে পারছি না। মনে পড়ছে প্রথম যে দিন লিভারপুলে এসেছিলাম সে দিনের কথাও। এই উত্থান সত্যিই রোমাঞ্চকর। তবে এখনও কাজ শেষ হয়নি। ছেলেরাও সেটা জানে। এই যে সহজে আত্মতৃপ্ত না হওয়া, একটা দলের কাছে এর থেকে ভাল কিছু হতে পারে না। আশা করছি, সামনে আরও অনেক সুন্দর বছর অপেক্ষা করছে। তবে আপাতত আজকের রাতটার কথাই ভাবছি। ইংল্যান্ডে এই সাফল্য পাব স্বপ্নেও ভাবিনি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন