বর্ণবিদ্বেষের শিকার জুভেন্তাসের কিন

গোল করার পরে কিনেরও ধৈর্যচ্যুতি ঘটে। টাচ লাইনের সামনে তিনি দু’হাত তুলে দাঁড়িয়ে যান। কিনের প্রতিবাদী উৎসবের সমালোচনাও হল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০১৯ ০৪:০১
Share:

আক্রান্ত: বর্ণবিদ্বেষের বিরুদ্ধে প্রতিবাদী কিন। গেটি ইমেজেস

ফুটবলে ফিরল বর্ণবিদ্বেষ। এ বার সেরি আ-য়। যার শিকার ইটালির আইভরিয়ান ফুটবলার মইস কিন। জুভেন্তাসের এই ফরোয়ার্ডের বয়স উনিশ। মঙ্গলবার ক্যালিয়ারির সার্দেঙ্গা এরিনায় রোনাল্ডোকে ছাড়া ‘দ্য ওল্ড লেডি’ ২-০ জিতল। কালিয়ারির বিরুদ্ধে জিতলেও আলোচনা কিনকে ঘিরে। কারণ সারাক্ষণই ইটালির সার্দিনিয়ান দ্বীপের মানুষ বর্ণবিদ্বেষী আক্রমণে তাঁকে জেরবার করে দিল।

Advertisement

গোল করার পরে কিনেরও ধৈর্যচ্যুতি ঘটে। টাচ লাইনের সামনে তিনি দু’হাত তুলে দাঁড়িয়ে যান। কিনের প্রতিবাদী উৎসবের সমালোচনাও হল। জুভেন্তাস ম্যানেজার মাসসিমিলিয়ানো আলেগ্রি এবং লিয়োনার্দো বোনুচ্চি সাবধান করে দিলেন কিনকে। আসলে ওই ভাবে উৎসব করার পরে দর্শক আরও বেশি তাঁকে নিয়ে হাসিঠাট্টা শুরু করেছিল। কিন অবশ্য নিজের প্রতিক্রিয়া নিয়ে লজ্জিত নন। তিনি ইন্সটাগ্রামে লেখেন, ‘‘বর্ণবিদ্বেষের বিরুদ্ধে প্রতিবাদের এটাই রাস্তা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন