Sports News

ইতিমধ্যেই দু’ম্যাচ নির্বাসিত কাগিসো রাবাডা

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার ৬ উইকেটে জয়ের ম্যাচে ১১ উইকেট ছিল রাবাডার দখলে। সেই ম্যাচের প্রথম দিন স্টিভ স্মিথ আউট হওয়ার পর তাঁকে ধাক্কা দিয়েছিলেন রাবাডা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১২ মার্চ ২০১৮ ২০:১৪
Share:

উইকেট নেওয়ার পর কাগিসো রাবাডার উচ্ছ্বাস। ছবি: রয়টার্স।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দু’ম্যাচের জন্য নির্বাসিত ছিলেনই। সোমবার নতুন অভিযোগ উঠল তাঁর বিরুদ্ধে। তিনি দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলার কাগিসো রাবাডা। পোর্ট এলিজাবেথে দ্বিতীয় টেস্টের ঘটনা। আইসিসির লেভেল ওয়ান অপরাধের আওতায়ও পড়েছেন তিনি।

Advertisement

আইসিসি টুইট করে জানিয়েছে, পোর্ট এলিজাবেথে ম্যাচের তৃতীয় দিন ডেভিড ওয়ার্নারকে আউট করার পর তাঁর অঙ্গভঙ্গি সঠিক ছিল না। যদিও কাগিসো রাবাডার তরফে কোনও বক্তব্য পাওয়া যায়নি।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার ৬ উইকেটে জয়ের ম্যাচে ১১ উইকেট ছিল রাবাডার দখলে। সেই ম্যাচের প্রথম দিন স্টিভ স্মিথ আউট হওয়ার পর তাঁকে ধাক্কা দিয়েছিলেন রাবাডা। সেই অপরাধের জন্য রবিবার ম্যাচ রেফারি জেফ ক্রোর সামনে হাজিরাও দিতে হয়েছিল তাঁকে।

Advertisement

আরও পড়ুন
মেয়ে ক্রিকেটারদের শুভেচ্ছায় ভুল টুইট করে ক্ষমা চাইলেন অমিতাভ

লেভেল ওয়ান অপরাধের জন্য ম্যাচ ৫০ শতাংশ কেটে নেওয়া হয় সঙ্গে থাকে একটি অথবা দু’টি ডিমেরিট পয়েন্ট। লেভেল টু অপরাধের জন্য পুরো ম্যাচ ফির সঙ্গে যুক্ত হতে পারে তিন অথবা চারটি ডিমেরিট পয়েন্ট। অপরাধ প্রমাণিত হলে দুই টেস্টে নির্বাসিত হতে পারেন তিনি। যা ইতিমধ্যেই হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন