Kane WIlliamson

কোহালি-স্মিথকে টপকে শীর্ষে, বিস্মিত উইলিয়ামসন

বৃহস্পতিবার প্রকাশিত আইসিসির টেস্ট ব্যাটিংয়ের তালিকায় সবার উপরে রয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২০ ২২:০৮
Share:

কেন উইলিয়ামসন। ছবি টুইটার থেকে নেওয়া।

অবাক হয়ে গিয়েছেন কেন উইলিয়ামসন। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের টেস্ট ব্যাটসম্যানের তালিকায় বিরাট কোহালি ও স্টিভ স্মিথকে টপকে শীর্ষ স্থান দখলের পর বিস্মিত তিনি নিজেই।

Advertisement

বৃহস্পতিবার প্রকাশিত আইসিসির টেস্ট ব্যাটিংয়ের তালিকায় সবার উপরে রয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক। ২০১৫ সালের পর এই প্রথম তিনি এক নম্বরে এলেন। মাউন্ট মাউনগানুইয়ে পাকিস্তানের বিরুদ্ধে বক্সিং ডে টেস্টে ম্যাচ-জেতানো শতরানের পরই তিনি টপকে গিয়েছেন বিরাট-স্মিথকে। তালিকায় উইলিয়ামসনের পরে দুইয়ে আছেন কোহালি। স্মিথ নেমে গিয়েছেন তিনে।

আইসিসির পোস্ট করা ভিডিয়োয় উইলিয়ামসন বলেছেন, “হ্যাঁ, ওই দুই ক্রিকেটারই সেরা। এটা তাই আমার কাছে রীতিমতো বিস্ময়ের। ওরা দু’জন বছরের পর বছর সমস্ত ফরম্যাটে ক্রিকেটকে এগিয়ে নিয়ে চলেছে। ওদের বিরুদ্ধে খেলছি বলে নিজেকে সৌভাগ্যবান মনে করছি।”

Advertisement

আরও পড়ুন: বদলাননি শ্রীসন্থ, প্রস্তুতি ম্যাচেও করলেন স্লেজিং​

আরও পড়ুন: ১০০ শতাংশ ফিট না হলেও সিডনিতে ওয়ার্নারকে নিয়ে ঝুঁকির পথে অস্ট্রেলিয়া

উইলিয়ামসন পাশাপাশি এটাও বলেছেন, “ব্যাপারটা হল দলের জন্য যত বেশি সম্ভব চেষ্টা করা। নিজের প্রচেষ্টা যদি এই তালিকায় প্রতিফলিত হয় তবে ভাল লাগে। যদিও ফোকাস থাকে একটাই, দলের যতটা সম্ভব কাজে আসা।” তাঁর নেতৃত্বে ২০২০ সালে ৪টি টেস্ট জিতেছে নিউজিল্যান্ড। বছরের গোড়ায় ঘরের মাঠে ভারতকে ২-০ হারিয়েছে কিউয়িরা। তার পর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট তিনি খেলেছিলেন। জেতেনও সেই টেস্ট। শেষে পাকিস্তানের বিরুদ্ধে বক্সিং ডে টেস্টেও জিতল উইলিয়ামসনের দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন