দুরন্ত সেঞ্চুরি, রুটকে জবাব উইলিয়ামসনের

দুই অধিনায়কের দ্বৈরথে অবশ্য এই টেস্টে এগিয়ে থাকলেন রুটই। ডাবল সেঞ্চুরি করার জন্য দ্বিতীয় টেস্টে তিনিই ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০১৯ ০৩:৪৯
Share:

অধিনায়কোচিত: ১০৪ রানে অপরাজিত উইলিয়ামসন। —ছবি এএফপি।

জো রুটের ডাবল সেঞ্চুরির জবাবে পাল্টা সেঞ্চুরি পাওয়া গেল কেন উইলিয়ামসনের ব্যাটে। মঙ্গলবার হ্যামিল্টন টেস্টের শেষ দিনে উইলিয়ামসনের অপরাজিত ১০৪ রান এবং রস টেলরের অপরাজিত ১০৫ রানের সাহায্যে নিউজ়িল্যান্ড তোলে দু’উইকেটে ২৪১। এর পরে বৃষ্টির জন্য আর খেলা হওয়া সম্ভব হয়নি। যার পরে ড্র হয়ে যায় দ্বিতীয় টেস্ট। ইংল্যান্ডের বিরুদ্ধে ১-০ ফলে সিরিজ জিতে নেয় নিউজ়িল্যান্ড।

Advertisement

দুই অধিনায়কের দ্বৈরথে অবশ্য এই টেস্টে এগিয়ে থাকলেন রুটই। ডাবল সেঞ্চুরি করার জন্য দ্বিতীয় টেস্টে তিনিই ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন। ম্যাচের পরে ইংল্যান্ড অধিনায়ক বলেন, ‘‘শুরুতে ব্যাট করা কিন্তু খুব সহজ ছিল না। আমি চাইছিলাম ছন্দটা ফিরে পেতে। প্রথম টেস্টের পরে হ্যামিল্টনে যে ভাবে আমরা ঘুরে দাঁড়িয়েছি, তাতে আমি গর্বিত। এই টেস্টে বৃষ্টি না হলে হয়তো খেলার ফয়সালা হয়ে যেত।’’

দ্বিতীয় ইনিংসে ১০১ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নেমেছিল নিউজ়িল্যান্ড। তাদের দুই ওপেনার বিশেষ কিছু করতে পারেননি। কিন্তু ইংল্যান্ড জানত, উইলিয়ামসনকে ফেরাতে না পারলে কিছু করা যাবে না। ঠিক সেটাই হল।

Advertisement

ম্যাচের পরে নিউজ়িল্যান্ড অধিনায়ক উইলিয়ামসন বলেছেন, ‘‘গত দুই সপ্তাহ ধরে আমরা দারুণ লড়াই করেছি। দুটো টেস্টেই টস হারার পরে এই লড়াইটাই বড় প্রাপ্তি। আগের টেস্টটায় দারুণ জয় পেয়েছিলাম। আর এই টেস্টটায় চাপের মুখেও ভাল লড়াই করলাম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন