Kapil Dev

আইপিএলে কপিলের হিরো কে জানেন?

সানরাইজার্স হায়দরাবাদের বাঁ-হাতি জোরে বোলারের নাম শোনা গেল কপিলের গলায়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২০ ১৭:১২
Share:

কপিল দেব। —ফাইল চিত্র।

এ বারের আইপিএলে কার বোলিং সবচেয়ে ভাল লেগেছে? সানরাইজার্স হায়দরাবাদের বাঁ-হাতি জোরে বোলার টি নটরাজনের নাম করেছেন কপিল দেব। কিংবদন্তি পেসারের কাছে সদ্যসমাপ্ত আইপিএলে তাঁর ‘হিরো’ হলেন নটরাজন।

Advertisement

তামিলনাডুর ২৯ বছর বয়সি জোরে বোলার নিখুঁত নিশানায় ক্রমাগত ইয়র্কারের জন্য নজর কেড়েছেন এ বারের সংযুক্ত আরব আমিরশাহিতে হওয়া আইপিএলে। হায়দরাবাদের আইপিএলের প্লে-অফে ওঠার নেপথ্যে তাঁর নেওয়া ১৬ উইকেটের বড় ভূমিকা ছিল। প্রতিযোগিতা জুড়ে গুরুত্বপূর্ণ সময়ে মূল্যবান উইকেট নিয়েছেন তিনি। এই পারফরম্যান্সের স্বীকৃতিও মিলেছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি স্কোয়াডের দলে এসেছেন তিনি।

নটরাজন প্রসঙ্গে এক অনুষ্ঠানে কপিল দেব বলেছেন, “আইপিএলে আমার হিরো হল নটরাজন। ও নির্ভীক। অজস্র ইয়র্কার দিয়েছে। আর ইয়র্কার ১০০ বছর আগেও সেরা বল ছিল।”

Advertisement

আরও পড়ুন: রোহিতের না থাকা মানেই অ্যাডভান্টেজ অস্ট্রেলিয়া, দাবি ম্যাক্সওয়েলের​

আরও পড়ুন: ‘কোনও দেশেরই ক্রিকেটারদের ছাড়া উচিত নয়’, আইপিএলের বিরুদ্ধে সরব বর্ডার

নটরাজনের উঠে আসার কাহিনিও চাঞ্চল্যকর। রেলওয়ে স্টেশনে কুলি ছিলেন তাঁর বাবা। মা দৈনিক মজুরিতে খাটতেন। সেই আবহ থেকে জাতীয় দলের স্কোয়াডে এসেছেন। চোট-আঘাতও ভুগিয়েছিল। তাঁর অ্যাকশন নিয়ে প্রশ্ন উঠতে পারে এমন কথা শুনে বোলিংয়েও এনেছেন বদল। আর তারই সুফল মিলেছে আইপিএলে। সেই পারফরম্যান্সের জোরেই হয়ে উঠেছেন কপিলের নায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন