শ্রীসন্তের অপেক্ষায় কেরল ক্রিকেট

কেরল ক্রিকেট সংস্থার মাধ্যমে নয়, নিষেধাজ্ঞা তুলতে হলে শান্তাকুমারন শ্রীসন্তকে নিজেই চিঠি দিতে হবে ভারতীয় ক্রিকেটের নতুন প্রশাসক প্যানেলকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০১৭ ০৩:৩০
Share:

কেরল ক্রিকেট সংস্থার মাধ্যমে নয়, নিষেধাজ্ঞা তুলতে হলে শান্তাকুমারন শ্রীসন্তকে নিজেই চিঠি দিতে হবে ভারতীয় ক্রিকেটের নতুন প্রশাসক প্যানেলকে। তাঁকে এই পরামর্শ দিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের বর্তমান ভাইস প্রেসিডেন্ট এবং কেরল ক্রিকেট সংস্থার প্রাক্তন প্রেসিডেন্ট টিসি ম্যাথু। এ দিন ফোনে ম্যাথু বলছিলেন, ‘‘আমি আগে দু’বার ভারতীয় বোর্ডের কাছে শ্রীসন্তের উপর নিষেধাজ্ঞা তুলে নেওয়ার কথা বলেছিলাম। কিন্তু আমার কথা উড়িয়ে দেওয়া হয়। তাই আমি এ বার শ্রীসন্তকে বলেছি, তুমি নিজেই প্রশাসক প্যানেলের কাছে চিঠি দাও।’’

Advertisement

চিঠি দিতে তৈরি শ্রীসন্তও। তবে পাশাপাশি তাঁর একটা প্রশ্নও আছে। গড়াপেটায় জড়িত বলে যে তেরো জনের নাম লোঢা প্যানেল মুখবন্ধ খামে জমা দিয়েছিল, সেই নামগুলো কেন প্রকাশ করা হচ্ছে না। শ্রীসন্ত বলছিলেন, ‘‘আমি কাউকে দোষী সাব্যস্ত করতে চাই না। কিন্তু আমার একটাই প্রশ্ন, ওই তেরো জনের নাম তো আমরা কেউ জানতে পারলাম না। ওই নাম জানানো হোক, তার পর দেখা যাবে।’’ শ্রীসন্ত মনে করেন, মাঠে তিনি বেশি আগ্রাসী বলে তাঁর গায়ে এই কলঙ্কের ছাপটা লাগানো সহজ হয়ে গিয়েছে।

কিন্তু শ্রীসন্তের ক্রিকেটে ফেরার দিকটা কি সত্যিই বাস্তবায়িত হতে পারে? ম্যাথু জানাচ্ছেন, পারে। তবে তার আগে অবশ্যই বোর্ডের অনুমতি লাগবে। অর্থাৎ এ ক্ষেত্রে নতুন প্রশাসক প্যানেলের। ম্যাথু বলছিলেন, ‘‘প্যানেল যদি শ্রীসন্তকে খেলার অনুমতি দেয়, তা হলে অবশ্যই কেরল রঞ্জি টিমের জন্য ওকে ভাবা হবে। আমি নির্বাচক নই, তাই শ্রীসন্ত দলে সুযোগ পাবে কি না, বলতে পারব না। শুধু এটুকু বলতে পারি, শ্রীসন্ত সে ক্ষেত্রে নির্বাচনের জন্য বিবেচিত হবে।’’

Advertisement

কেরল ক্রিকেট কিন্তু অপেক্ষা করে আছে শ্রীসন্তের জন্য। বিনোদ রাই-রা এখন কী করেন, সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন