Denmark Open

ডেনমার্ক ওপেন জিতে বছরের তৃতীয় খেতাব শ্রীকান্তের

চলতি বছরে এ নিয়ে তৃতীয় সুপার সিরিজ খেতাব জিতলেন শ্রীকান্ত। ভারতীয় ব্যাডমিন্টনে একই বছরে তিনটি সুপার সিরিজ জেতার কৃতিত্ব সাইনা নেহওয়াল ছাড়া আর কারও নেই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২২ অক্টোবর ২০১৭ ২২:৩৫
Share:

নায়ক: ডেনমার্কে চ্যাম্পিয়ন হওয়ার পরে কিদম্বি শ্রীকান্ত। রবিবার। ফাইনালে হারালেন লি হিউন-কে। ছবি: পিটিআই

ভারতীয় খেলায় জোড়া সাফল্যের দিন হয়ে থাকল রবিবার। ঢাকায় এশিয়া কাপ হকিতে চ্যাম্পিয়ন হলেন সর্দার সিংহ-রা। আর ডেনমার্কে তাঁর সোনার দৌড় অব্যাহত রেখে খেতাব জিতলেন দেশের ব্যাডমিন্টন তারকা কিদম্বি শ্রীকান্ত। কোরিয়ার অভিজ্ঞ খেলোয়াড় লি হিউন (দ্বিতীয়)-কে হারালেন ২১-১০, ২১-৫। স্কোরলাইনই বলে দিচ্ছে, কতটা একপেশে ভঙ্গিতে জিতেছেন তিনি।

Advertisement

চলতি বছরে এ নিয়ে তৃতীয় সুপার সিরিজ খেতাব জিতলেন শ্রীকান্ত। ভারতীয় ব্যাডমিন্টনে একই বছরে তিনটি সুপার সিরিজ জেতার কৃতিত্ব সাইনা নেহওয়াল ছাড়া আর কারও নেই। একপেশে জেতার পরে শ্রীকান্ত স্বীকার করেন নেন, এতটা সহজ ম্যাচ তিনি আশা করেননি। ‘‘আর একটি খেতাব জিততে পেরে আমি খুবই খুশি। আমার মনে হয় লি খুব ক্লান্ত ছিল। গতকালই ওকে একটা দীর্ঘ ম্যাচ খেলতে হয়েছে। তবে আমি নিজে যেভাবে আজ খেলেছি, তাতে খুবই খুশি হয়েছি।’’

আরও পড়ুন: বিরাটের ‘ক্যাচ নিয়ে’ শিরোনামে বল বয়

Advertisement

আরও পড়ুন: দশ টাকা দিয়ে খাওয়া চাইনিজের শোক এখনও ভুলতে পারেননি সচিন

ভারতীয় ব্যাডমিন্টনের নতুন তারকা সকলকে ধন্যবাদও দিলেন সমর্থন করার জন্য। তার পরেই তৃপ্তি নিয়ে বললেন, ‘‘সপ্তাহটাই আমার জন্য খুব ভাল গিয়েছে। পরের বছর ফিরে এসে ডেনমার্ক ওপেনে আবার জিততে চাই।’’ জামালেন, প্রথম গেমে খুব সহজে জিতে গেলেও তিনি হাল্কা ভাবে নেননি। সতর্ক ছিলেন কারণ, লি হিউন প্রত্যাঘাত করতেই পারতেন। সেটা যে দ্বিতীয় গেমে হল না, তা দেখে কিছুটা অবাক। বললেন, ‘‘আমার মনে হয়েছিল, ম্যাচটা অনেক বেশি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। আমি জানতাম, পিছিয়ে পড়েও ফিরে আসার ক্ষমতা ওর আছে। সেই কারণেই প্রথম গেমে জিতেও আমি সতর্ক ছিলাম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন