মুস্তাফিজুরের বোলিংয়ে অবাক কিউয়িরাও

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বাংলাদেশ ছিটকে গিয়েছে ঠিকই, কিন্তু তারা গোটা ক্রিকেটবিশ্বকে দেখিয়ে দিয়েছে ‘দে আর রাইজিং’। ফিল্ডিং হোক বা বোলিংয়ে যে ভাবে বাঘের বাচ্চার মতো লড়াই করেছে প্রতিপক্ষ দলগুলিও এক বাক্যে তা স্বীকার করেছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৭ মার্চ ২০১৬ ১৫:৩৭
Share:

কিউয়িদের বিরুদ্ধে মুস্তাফিজুর। ছবি: এএফপি।

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বাংলাদেশ ছিটকে গিয়েছে ঠিকই, কিন্তু তারা গোটা ক্রিকেটবিশ্বকে দেখিয়ে দিয়েছে ‘দে আর রাইজিং’। ফিল্ডিং হোক বা বোলিংয়ে যে ভাবে বাঘের বাচ্চার মতো লড়াই করেছে প্রতিপক্ষ দলগুলিও এক বাক্যে তা স্বীকার করেছে। যেমন নিউজিল্যান্ডের বিরুদ্ধে মুস্তাফিজুর রহমান যে ভাবে আগুন ঝরালেন বোলিংয়ে তাতে কিউয়ি ব্যাটসম্যানরাও আশ্চর্য। মাত্র ২২ রান দিয়ে ৫ উইকেট নিয়ে সকলকে চমকে দেন তিনি। কলিন মানরো তো বলেই ফেলেন, “আসাধারণ বোলার মুস্তাফিজুর।” সত্যিই অসাধারণ। বাঁহাতি এই পেসারকে সামলাতে গিয়ে রীতিমতো ঘাম ঝরাতে হয়েছে উইলিয়ামসন, রস টেলরদের। কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসনও মুস্তাফিজুরের প্রশংসায় পঞ্চমুখ। সাংবাদিক সম্মেলনে রস টেলর বলেন, “যে ব্যাটসম্যান আগে মুস্তাফিজুরকে খেলেননি, তাঁর পক্ষে ওঁকে খেলাটা মুশকিল। ওঁর মধ্যে একটা ইউনিক অ্যাকশন আছে।”

Advertisement

বাংলাদেশের বোলিং নিয়ে এর আগেও অনেক আলোচনা হয়েছে। যে ভাবে স্ট্রং বোলিং সাইড তৈরি করেছেন কোচ হাতুরুসিংহে, তা প্রশংসিত। বিশ্বের বাঘা বাঘা দলগুলির বিরুদ্ধে যে ভাবে আগুন ঝরিয়েছেন তাসকিন-সানি-মুস্তাফিজুররা পরবর্তীকালে দলগুলিকে এ দিক থেকে টাইগারদের অনেকটাই সমীহ করে চলতে হবে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টাইগাররা হেরেছে ঠিকই, কিন্তু মুস্তাফিজুর সানি-তাসকিনের অভাবটা অনেকটাই পূরণ করতে পেরেছেন বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

Advertisement

আরও পড়ুন...

মুস্তাফিজের দিনে টাইগারদের লজ্জার হার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন