জিতলেও রানরেটে মুম্বইয়ের থেকে পিছিয়েই নাইটরা

শনিবার জয়ের ফলে ১২ ম্যাচের পরে ১২ পয়েন্ট নিয়ে চার নম্বরে উঠে এল কলকাতা। কেকেআরের নেট রান রেট এখন -০.১৮৯।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ মে ২০১৮ ০৩:৩৪
Share:

শেষ দু’টো ম্যাচ বড় ব্যবধানে জিততেই হবে নাইটদের।

আর পিঞ্চহিটার নয়, নিজেকে এখন পুরোদস্তুর ব্যাটসম্যান হিসেবে দেখতে শুরু করেছেন সুনীল নারাইন। কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে জেতার পরে এমনটাই জানালেন কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক দীনেশ কার্তিক। তিনি বলেছেন, ‘‘ব্যাটিংয়ে অনেক উন্নতি করেছে নারাইন। পিঞ্চহিটার থেকে নিজেকে ব্যাটসম্যান হিসেবে দেখতে শুরু করেছে ও।’’

Advertisement

শনিবার জয়ের ফলে ১২ ম্যাচের পরে ১২ পয়েন্ট নিয়ে চার নম্বরে উঠে এল কলকাতা। কেকেআরের নেট রান রেট এখন -০.১৮৯। ১১ ম্যাচের পরে ১৮ পয়েন্ট নিয়ে ইতিমধ্যেই প্লে-অফে খেলার যোগ্যতা অর্জন করে নিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। লিগ তালিকায় শীর্ষ স্থানেই রয়েছেন শিখর ধওয়নরা। ১১ ম্যাচের পরে ১৪ পয়েন্ট নিয়ে দু’নম্বরে রয়েছে মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংস। শনিবার হারলেও ১১ ম্যাচের পরে ১২ পয়েন্ট নিয়ে নেট রানরেটে এগিয়ে থাকার সুবাদে তিন নম্বরে রয়েছে কিংস ইলেভেন পঞ্জাব। তাদের নেট রানরেট -০.০৫৬। তবে মুম্বই ইন্ডিয়ান্সের (+০.৫২৯) থেকে নেট রানরেটে পিছিয়ে থাকলেও পয়েন্টের বিচারে তাদের উপরে রয়েছে কলকাতা।

কেকেআরের শেষ দু’টি ম্যাচই (রাজস্থান, হায়দরাবাদ) মরণ-বাঁচন লড়াই। তবে তা নিয়ে বাড়তি চাপ নিতে নারাজ অধিনায়ক। কার্তিক বলছেন, ‘‘পরের দু’টি ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু ছেলেদের বাড়তি চাপ নিতে বারণ করেছি। আমাদের মাঠে নেমে সেরাটা দেওয়ার জন্য তৈরি থাকতে হবে।’’ তিনি আরও বলেন, ‘‘দলের সম্পদ আন্দ্রে রাসেল। জ্যাভন সার্লসের পারফরম্যান্স নিয়েও আমি খুশি।’’ এই ম্যাচেই আইপিএল অভিষেক ঘটল সার্লসের। ওয়েস্ট ইন্ডিয়ান অলরাউন্ডার একটি বল খেলে ছয় রান করেন আর এক উইকেট নিয়েছেন।

Advertisement

ইনদওরের মাঠটি ইডেনের তুলনায় বেশ ছোট। পিচও বোলারদের সাহায্য করেনি। যার সুবিধে নিয়েছেন ব্যাটসম্যানরা। ম্যাচ শেষে সাংবাদিক বৈঠকে এসেও সেই কথাই জানালেন প্রসিদ্ধ কৃষ্ণ। তিনি বলেছেন, ‘‘বোলারদের জন্য এই উইকেটে কিছুই প্রায় ছিল না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন