১০ বছর পর্যন্ত জেল হতে পারে কোহলি ভক্তর

ভাবতেই পারেননি কারও ফ্যান হলে এমন শাস্তি হতে পারে। তাই কোহলির ৯০ রানের ইনিংসের পর নিজের বাড়ির ছাদে ভারতের পতাকাই উড়িয়ে ফেলেছিলেন ২২ বছরের উমর দ্রাজ। উচ্ছ্বাসে ভুলে গিয়েছিলেন তিনি রয়েছেন পাকিস্তানে। তার পরই গ্রেফতার হন।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০১৬ ১৩:৩১
Share:

ভাবতেই পারেননি কারও ফ্যান হলে এমন শাস্তি হতে পারে। তাই কোহলির ৯০ রানের ইনিংসের পর নিজের বাড়ির ছাদে ভারতের পতাকাই উড়িয়ে ফেলেছিলেন ২২ বছরের উমর দ্রাজ। উচ্ছ্বাসে ভুলে গিয়েছিলেন তিনি রয়েছেন পাকিস্তানে। তার পরই গ্রেফতার হন। পাকিস্তানের পঞ্জাব প্রদেশের ওকারা শহরের ঘটনা। পরে তিনি স্বীকারও করে নেন। না বুঝতে পেরেই এমন ঘটনা ঘটিয়েছিলেন। তার বাড়িতেও পাওয়া গিয়েছে বিরাট কোহলির ছবি। এমন অবস্থায় ১২৩-এ পাকিস্তান পেনাল কোডের ধারা অনুযায়ী বড় শাস্তি হতে পারে দ্রাজের। এমনকি ১০ বছর পর্যন্ত শাস্তিও হতে পারে তাঁর। সঙ্গে হতে পারে জরিমানা। গ্রেফতার হওয়ার পর উমর জানিয়েছিলেন, ‘‘আমি বিরাট কোহলির বড় ভক্ত। আমি ভারতীয় দলকে সমর্থন করি বিরাটের জন্যই। বাড়ির ছাদে ভারতের পতাকা উড়িয়েছিলাম ভারতীয় ক্রিকেটারদের প্রতি ভালবাসা থেকেই।’’ পুলিশের তরফে বলা হয়েছে, ‘‘দ্রাজ আমাদের জানিয়েছে সে একজন সত্যিকারের পাকিস্তানি। কিন্তু কোহলির ভক্ত। ও জানত না এটা অপরাধ হতে পারে। তবে এটা দেশের নীতির বিরুদ্ধে।’’ গত মাসেই পাকিস্তানের সঙ্গে সিরিজ না খেলার সিদ্ধান্ত নিয়েছিল ভারত।

Advertisement

আরও খবর: পাকিস্তানে ভারতের পতাকা উড়িয়ে গ্রেফতার কোহলি ভক্ত

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন