Sports News

কোহালির একধাপ নামার দিনে আবার শীর্ষে অশ্বিন

আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে ভারতীয়দের স্থানের বেশ কিছু পরিবর্তন হয়েছে। যেখানে একধাপ নেমে গিয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। এই মুহূর্তে চলা ভারত-অস্ট্রেলিয়া সিরিজের দুটো ম্যাচই হয়েছে। বাকি আরও দুটো ম্যাচ। প্রথম দুই টেস্টে বিরাটের ব্যাট থেকে প্রত্যাশামতো রান আসেনি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৩ মার্চ ২০১৭ ১৮:৫০
Share:

বিরাট কোহালি ও রবিচন্দ্রন অশ্বিন। ছবি: এএফপি।

আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে ভারতীয়দের স্থানের বেশ কিছু পরিবর্তন হয়েছে। যেখানে একধাপ নেমে গিয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। এই মুহূর্তে চলা ভারত-অস্ট্রেলিয়া সিরিজের দুটো ম্যাচই হয়েছে। বাকি আরও দুটো ম্যাচ। প্রথম দুই টেস্টে বিরাটের ব্যাট থেকে প্রত্যাশামতো রান আসেনি। যে কারণেই র‌্যাঙ্কিংয়ে নেমে গিয়েছেন বিরাট। টেস্ট ব্যাটিংয়ে শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ। দ্বিতীয় স্থানে নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। তৃতীয় স্থানে বিরাট কোহালিকে ছাপিয়ে উঠে এসেছেন জো রুট। চারে নেমে গিয়েছেন বিরাট কোহালি। বিরাটের পয়েন্ট ৮৪৭। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে বিরাটের রান ০,১৩, ১২ ও ১৫। পাঁচ নম্বরে রয়েছে অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার।

Advertisement

আরও খবর: আইসিসির বিচারে বেঙ্গালুরু পিচ ‘ভেরি গুড’

যেদিন নামলেন বিরাট সেদিনই অল-রাউন্ডার র‌্যাঙ্কিংয়ে আবার শীর্ষ স্থান ফিরে পেলেন রবিচন্দ্রন অশ্বিন। সাকিবের থেকে ৩১ পয়েন্ট এগিয়ে ৪৩৪ পয়েন্টে রয়েছেন তিনি। দ্বিতীয় স্থানে বাংলাদেশের সাকিব আল হাসান। তৃতীয় স্থানে রয়েছেন আরও এক ভারতীয় রবীন্দ্র জাডেজা। চতুর্থ অস্ট্রেলিয়া মিশেল স্টার্ক। পাঁচে রয়েছেন ইংল্যান্ডের বেন স্টোকস। বোলিং র‌্যাঙ্কিংয়ে যদিও কোনও পরিবর্তন হয়নি। প্রথম ও দ্বিতীয় স্থান থেকে গিয়েছে ভারতেরই দখলে। রবিচন্দ্রন অশ্বিন এক নম্বরে ও রবীন্দ্র জাডেজা রয়েছেন দ্বিতীয় স্থানে। তিনে অস্ট্রেলিয়ার জোস হ্যাজেলউড। চার ও পাঁচে রয়েছেন শ্রীলঙ্কার রঙ্গনা হেরাথ ও দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন