Diego Maradona

কলকাতায় মারাদোনা মিউজিয়াম হতে পারে

ওই মিউজিয়ামে মারাদোনার সোনার একটি মূর্তি থাকবে, যা তৈরি হবে ‘হ্যান্ড অফ গড’-এর আদলে।

Advertisement

সংবাদ সংস্থা

কোচি শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২০ ২২:০৪
Share:

মারাদোনার সঙ্গে ববি চেমানুর। ছবি পিটিআই।

আট বছর আগে কেরলে দিয়েগো মারাদোনাকে আনার পিছনে তাঁর সবথেকে বড় ভূমিকা ছিল। সেই ববি চেমানুর জানিয়েছেন, মারাদোনার স্মরণে একটি বিশ্বমানের মিউজিয়াম হবে। এটি কলকাতাতেও হতে পারে।

Advertisement

ববি চেমানুর ইন্টারন্যাশনাল গ্রুপের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর জানিয়েছেন, ওই মিউজিয়ামে মারাদোনার সোনার একটি মূর্তি থাকবে, যা তৈরি হবে ‘হ্যান্ড অফ গড’-এর আদলে। এই মিউজিয়াম হয় কলকাতা, নয়ত দক্ষিণ ভারতের কোনও শহরে হবে। মারাদোনার পেশাগত ও ব্যক্তিগত জীবনের নানা ঘটনা তুলে ধরা হবে ওই মিউজিয়ামে। এক সাংবাদিক সম্মেলনে চেমানুর জানান, শিল্প এবং প্রযুক্তির সংমিশ্রণে তৈরি হবে মারাদোনা মিউজিয়াম। মূল আকর্ষণ অবশ্যই মারাদোনার ‘হ্যান্ড অফ গড’।

প্রয়াত মারাদোনার সঙ্গে তাঁর দীর্ঘদিনের বন্ধুত্বের কথা তুলে ধরে চেমানুর বলেন, ‘দুবাইয়ে ২০১১ সালে মারাদোনার সঙ্গে আমার পরিচয়। ওঁরই সোনার একটা ছোট মূর্তি ওঁকে উপহার দিই। তখন উনি বলেন, যদি একটা বড় সোনার মূর্তি হত, যেখানে হ্যান্ড অফ গড ফুটে উঠবে। ওঁর মৃত্যুর পর সেই ইচ্ছেপূরণ করতে পেরে আমি খুব তৃপ্তি পাচ্ছি। এই মিউজিয়াম ওঁর প্রতি আমার শ্রদ্ধা। মারাদোনা সম্পর্কিত তথ্যে ভরা থাকবে মিউজিয়াম।’ এই মিউজিয়াম তৈরির দায়িত্ব দেওয়া হয়েছে বনি থমাসকে।

Advertisement

আরও পড়ুন: ওয়ান ডে সিরিজে হার, কোন মন্ত্রে প্রায় একই দলে টি২০ সিরিজে বাজিমাত কোহালিদের

২০১৮ সালে ববি চেমানুর গ্রুপের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হন মারাদোনা। ২০১২ সালে কান্নুরে চেমানুর জুয়েলার্সের একটি শোরুমের উদ্বোধন করেন তিনি।

আরও পড়ুন: ভাল্সকিসের দাপটে ম্লান কৃষ্ণ, প্রথম হার এটিকে-মোহনবাগানের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন