Cricket

কপিলের মতোই আত্মবিশ্বাসী কোহালি, বললেন শ্রীকান্ত

কপিলের নেতৃত্বে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিল ভারত। কোহালির ক্যাপ্টেন্সিতে ভারত বিশ্বকাপ জিততে না পারলেও দেশের ভিতরে ও বাইরে দুর্দান্ত পারফরম্যান্স করেছে দল।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২০ ১৮:০৯
Share:

কপিল ও কোহালির মধ্যে মিল খুঁজে পেলেন দেশের প্রাক্তন ওপেনার। —ফাইল চিত্র।

কপিলের নেতৃত্বে খেলেছেন দেশের প্রাক্তন ওপেনার কৃষ্ণমাচারি শ্রীকান্ত। এই সময়ের তারকা বিরাট কোহালিকেও সামনে থেকে দেখছেন দেশের প্রাক্তন মুখ্য নির্বাচক প্রধান।

Advertisement

দুই সময়ের দুই তারকাকে সামনে থেকে দেখেছেন বলেই শ্রীকান্তের মনে হচ্ছে কপিল ও কোহালির মধ্যে দারুণ মিল রয়েছে।

দুই অধিনায়কের তুলনা করে শ্রীকান্ত বলছেন, ‘‘আমি কপিলের সঙ্গে খেলেছি। কপিলের ক্যাপ্টেন্সিতেও খেলেছি। কপিলের সঙ্গে কোহালির তুলনা টানা যেতেই পারে। কপিলের মতোই আত্মবিশ্বাসী কোহালি।’’

Advertisement

আরও পড়ুন: সচিন-দ্রাবিড় থেকে সহবাগ-ধোনি, তারকাদের যে সব দ্বন্দ্বে ছড়িয়েছিল বিতর্ক

১৯৮৩-র বিশ্বকাপে কপিলের নেতৃত্বে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিল ভারত। ফাইনালে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছিলেন কপিলের ছেলেরা। সেই সময়ে ক্যারিবিয়ানদের যে হারানো সম্ভব, তা কেউ কল্পনাই করতে পারতেন না। কপিলের দল লর্ডসে ইতিহাস তৈরি করেছিলেন।

কোহালির নেতৃত্বে ভারত বিশ্বকাপ জিততে না পারলেও দেশের ভিতরে ও বাইরে দুর্দান্ত পারফরম্যান্স করেছে দল। আইসিসি-র টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারত শীর্ষেই রয়েছে।

আরও পড়ুন: বিশ্বকাপের পরেই ধোনির অবসর নেওয়া উচিত ছিল, বিস্ফোরক মন্তব্য শোয়েবের

সাম্প্রতিককালে নিউজিল্যান্ডে গিয়ে অবশ্য ভারতের ভরাডুবিই ঘটে। রান পাননি কোহালিও। তবে প্রাক্তন ক্রিকেট তারকারা কোহালির লড়াকু মনোভাব, আগ্রাসনের প্রশংসা করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন