Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Cricket

বিশ্বকাপের পরেই ধোনির অবসর নেওয়া উচিত ছিল, বিস্ফোরক মন্তব্য শোয়েবের

গত বছর ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনাল ম্যাচের পরে জাতীয় দলের জার্সিতে আর দেখা যায়নি ধোনিকে।

ধোনির অবসর নিয়ে মুখ খুললেন শোয়েব আখতার। —ফাইল চিত্র।

ধোনির অবসর নিয়ে মুখ খুললেন শোয়েব আখতার। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২০ ১৬:৩৮
Share: Save:

ওয়ানডে বিশ্বকাপের পরেই অবসর নিতে পারতেন মহেন্দ্র সিংহ ধোনি। সেটাই ছিল সেরা সময়। কিন্তু তার বদলে এত দেরি করলেন কেন ধোনি, তা বুঝে উঠতে পারছেন না পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতার।

গত বছর ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনাল ম্যাচের পরে জাতীয় দলের জার্সিতে আর দেখা যায়নি ধোনিকে। তাঁর ভবিষ্যৎ নিয়ে চলেছে জল্পনা।

এ বারের আইপিএল তাঁর ভবিষ্যৎ নিয়ে দিকনির্দেশ করতে পারত। কিন্তু করোনাভাইরাসের দাপটে আইপিএল-ই এ বার বাতিল হওয়ার উপক্রম হয়েছে। ফলে অনেকেই মনে করছেন, ধোনি হয়তো এ বার অবসর ঘোষণা করে দেবেন।

শোয়েব যদিও অন্য সুরে বলেছেন, ‘‘ধোনি ওর সেরাটা সব সময়ে উজাড় করে দিয়েছে। মাথা উঁচু করে ওর ক্রিকেট ছাড়া উচিত। আমি জানি না, ও কেন এতদিন টেনে নিয়ে গেল। বিশ্বকাপের পরেই তো ধোনি অবসর নিতে পারত।’’

আরও পড়ুন: সচিন-দ্রাবিড় থেকে সহবাগ-ধোনি, তারকাদের যে সব দ্বন্দ্বে ছড়িয়েছিল বিতর্ক

ধোনির জায়গায় তিনি নিজে থাকলে অনেক আগেই অবসর নিয়ে ফেলতেন, জানিয়েছেন শোয়েব। ‘রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস’ বলছেন, ‘‘ওর জায়গায় যদি আমি থাকতাম, তা হলে অনেক আগেই বুট জোড়া তুলে রাখতাম। আমি হয়তো আরও তিন-চার বছর সংক্ষিপ্ত ফরম্যাটে খেলা চালিয়ে যেতে পারতাম। কিন্তু একশো শতাংশ দেওয়ার মতো অবস্থায় ছিলাম না। তাই নিজের কেরিয়ারকে আর দীর্ঘায়িত করতে চাইনি।’’

আরও পড়ুন: আইপিএল আয়োজনে সব বোর্ডকে একজোট হওয়ার আহ্বান আজহারের

শোয়েবের মতে, ধোনি এখন দ্বিধায় পড়ে গিয়েছেন। প্রাক্তন পাক ক্রিকেটার বলেছেন, ‘‘ওকে ভাল ভাবে বিদায় জানানো উচিত। দেশকে বিশ্বকাপ জিতিয়েছে ধোনি। ভারতের হয়ে অবিশ্বাস্য কিছু ম্যাচ খেলেছে। কী করতে হবে এখন, তা হয়তো বুঝে উঠতে পারছে না ধোনি। সেমিফাইনালে ধোনি যখন ম্যাচ শেষ করতে পারল না, তখনই অবসর নেওয়া উচিত ছিল। কেন যে সেই সময়ে নিল না, তা ওই ভাল বলতে পারবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni Shoaib Akhtar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE