Sports News

চেতন শর্মা, কপিল দেবের পর হ্যাটট্রিক কুলদীপ যাদবের

কুলদীপের প্রতিপক্ষ ছিল অস্ট্রেলিয়া। এ দিন কুলদীপের প্রথম শিকার ম্যাথু ওয়েডের স্টাম্প উড়ে যায় কুলদীপের বলে। দ্বিতীয় শিকার অ্যাস্টন আগর এলবিডব্লু ও তৃতীয় প্যাট কামিন্সের ক্যাচ জমা হয় ধোনির হাতে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০১৭ ২১:২৮
Share:

হ্যাটট্রিকের পর কুলদীপের সঙ্গে উচ্ছ্বাস বিরাট, ধোনি, রোহিতের। ছবি: রয়টার্স।

আন্তর্জাতিক ওয়ান ডে-তে হ্যাটট্রিকের তালিকায় নাম লিখিয়ে ফেললেন আরও এক ভারতীয়। তিনি কুলদীপ যাদব। এই সেই ইডেন গার্ডেন। যেখানে ১৯৯১ সালে সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে ভেলকি দেখিয়েছিল কপিল দেবের বল। এত বছর পর সেই ক্রিকেটের মক্কায় আবারও হ্যাটট্রিক এক ভারতীয়ের। ভারতীয়দের মধ্যে তিনি তিন নম্বর বোলার যার নামের পাশে লেখা হল ওয়ান ডে হ্যাটট্রিক। বিশ্ব ক্রিকেটে হার্দিক ৪৩ নম্বরে। সেই ইডেনেই।

Advertisement

আরও পড়ুন

কোহালির ৯২ রান ও কুলদীপের হ্যাটট্রিকে জয়ের পথে ভারত

Advertisement

প্রথমে ক্যাচ ও পরে রান আউট হয়েও নট-আউট হার্দিক

কুলদীপের প্রতিপক্ষ ছিল অস্ট্রেলিয়া। এ দিন কুলদীপের প্রথম শিকার ম্যাথু ওয়েডের স্টাম্প উড়ে যায় কুলদীপের বলে। দ্বিতীয় শিকার অ্যাস্টন আগর এলবিডব্লু ও তৃতীয় প্যাট কামিন্সের ক্যাচ জমা হয় ধোনির হাতে। ২১ সেপ্টেম্বর ২০১৭র ইডেনে লেখা হয়ে গেল আরও এক ভারতীয় বোলারের নাম। এর আগে কপিল দেবের হ্যাটট্রিকের শিকার হয়েছিলেন শ্রীলঙ্কার রোশন মহানামা, রুমেশ রত্নায়েকে ও সনথ জয়সূর্য। ভারতের হয়ে অবশ্যে হ্যাটট্রিকের খাতায় সবার প্রথম নাম লিখিয়ে ফেলেছিলেন চেতন শর্মা। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩১ অক্টোবর ১৯৮৭ নাগপুরে। তাঁর শিকার ছিলেন কেন রাদারফোর্ড, ইয়ান স্মিথ ও চ্যাটফিল্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন