রিয়ালের হারে জমজমাট হয়ে উঠল লা লিগা

রিয়াল মাদ্রিদের হারের দিন আবার সামনে চলে এল দুই মহাতারকার ঠান্ডা যুদ্ধ। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বনাম গ্যারেথ বেল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০১৭ ০৩:৫৮
Share:

গোল করেও রিয়ালকে জেতাতে পারলেন না রোনাল্ডো। ছবি: এএফপি।

রিয়াল মাদ্রিদের হারের দিন আবার সামনে চলে এল দুই মহাতারকার ঠান্ডা যুদ্ধ। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বনাম গ্যারেথ বেল।

Advertisement

রিয়ালে সই করার পর থেকেই বহু বার রোনাল্ডোর সঙ্গে ঝামেলায় জড়িয়েছেন বেল। লা লিগায় ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে বুধবার ১-২ হারের পরেও আবার রিয়াল অন্দরমহলে বিতর্কের ছবি। স্প্যানিশ প্রচারমাধ্যমের মতে, রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের সঙ্গে গোপন বৈঠক করেছেন বেল। আলোচনার কেন্দ্রে ছিলেন রোনাল্ডো। বেল সাফ জানিয়ে দেন, তিনি চান দলটা তাঁকে কেন্দ্র করেই গড়া হোক। তিনি যাতে সুবিধা পান আরও বেশি করে গোল করার।

গোপন বৈঠক নিয়ে কোনও ক্লাব কর্তা মন্তব্য না করলেও শোনা যাচ্ছে, জিনেদিন জিদানকে টপকে সোজা প্রেসিডেন্টের কাছে চলে যাওয়ায় হয়তো সমস্যায় পড়তে পারেন বেল।

Advertisement

তবে ভবিষ্যৎ যাই হোক। চোট থেকে সদ্য ফিরে আসা বেল বুধবার রাতে রিজার্ভেই শুরু করেছিলেন। ক্লাব ফুটবলে তাঁর সাতশোতম ম্যাচে হারের সাক্ষী থাকতে হল রোনাল্ডোকে। তিনি গোল করলেও সেটা যথেষ্ট ছিল না রিয়ালকে হারের মুখ থেকে বাঁচাতে। বরং শিরোনামে ভ্যালেন্সিয়ার সিমোন জাজা।

প্রথমার্ধের শুরুতে জাজার বিস্ময় গোলের সৌজন্যে ১-০ এগিয়ে যায় ভ্যালেন্সিয়া। যার কিছুক্ষণের মধ্যে ব্যবধান বাড়ান ফাবিয়ান ওরেলানা। বিরতির আগে রোনাল্ডো গোল করলেও দ্বিতীয়ার্ধে সমতা ফেরাতে ব্যর্থ রিয়াল। পরিবর্ত হিসেবে নেমে কিছু করতে পারেননি বেল।

হারের ফলে আবার লা লিগার দৌড়ে আশার আলো দেখতে পাচ্ছে বার্সেলোনা। এক ম্যাচ বেশি খেলে যারা মাত্র এক পয়েন্ট নীচে রিয়ালের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন