মনসংযোগের অভাবেই জেতা ম্যাচ ড্র করল দল: খালিদ

ডার্বির প্রসঙ্গও উঠে আসে এই দিনের সাংবাদিক সম্মেলনে। ডার্বি নিয়ে ফুটবলপ্রেমীরা ইতিমধ্যেই ফুটতে শুরু করেছে।

Advertisement

কৌশিক চক্রবর্তী

শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০১৭ ০৪:০৯
Share:

এই আনন্দ বেশিক্ষণ স্থায়ী হল না ইস্টবেঙ্গলের।

অসংখ্য সমর্থকের মতো তিনিও ভেবেছিলেন প্রথম ম্যাচে আইজল কাঁটা উপড়ানো গেল। প্রথম ম্যাচ যে কোনও টুর্নামেন্টের ক্ষেত্রেই গুরুত্বপূর্ণ। সেই ম্যাচ জিতে লিগ শুরুটা হয়তো ভালই হল। কিন্তু ভাবা আর বাস্তবের মধ্যে ফারাকটা যে অনেকটা, তা হাড়ে হাড়ে টের পেলেন লাল-হলুদ কোচ খালিদ জামিল। ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে এসে স্বীকারও করে নিলেন সে কথা।

Advertisement

মঙ্গলবার ম্যাচ শেষে খালিদ বলেন, “যে ভাবে আমরা দু’টি গোল খেয়েছি, তা নিঃসন্দেহে দুর্ভাগ্যজনক। মনোসংযোগের অভাবেই আজ দু’টি গোল হজম করেছে দল। টিমের সঙ্গে কথা বলব।”

আরও পড়ুন: প্লেয়ারদের মাইনে নিয়ে আলোচনায় বিরাট কোহালি

Advertisement

আরও পড়ুন: শুরুতেই প্রতিপক্ষ পাকিস্তান, কোমর বাঁধছে ভারতীয় হকি দল

ডার্বির প্রসঙ্গও উঠে আসে এই দিনের সাংবাদিক সম্মেলনে। ডার্বি নিয়ে ফুটবলপ্রেমীরা ইতিমধ্যেই ফুটতে শুরু করেছে। পারদ চড়তে শুরু করেছে দুই দলের সমর্থকদের অন্দরেই। কিন্তু এ দিন খালিদের শরীরী ভাষা থেকে বোঝার উপায় নেই আর কয়েক দিন পরই ভারতীয় ফুটবলের মেগা ম্যাচে মাঠে নামছে তাঁর দল।

ডার্বির আগে মানসিক এবং স্নায়ুর চাপ প্রসঙ্গে জিজ্ঞাসা করা হলে খালিদ বলেন, “সব ম্যাচেই চাপ থাকে। মোহনবাগানের বিরুদ্ধে ম্যাচ বলে বেশি চাপ নিতে চাই না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন