Lalit Modi

ক্রিকেটকে বিদায় জানালেন ললিত মোদী

দীর্ঘ ১২ বছরের প্রশাসনিক কেরিয়ারে বহু দায়িত্ব সামলেছেন তিনি। তবে, যত না দায়িত্ব সামলেছেন, তার থেকে বেশি কেলেঙ্কারির দায়ে ফেসেছেন এই রাজস্থানবাসী।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১২ অগস্ট ২০১৭ ১৪:৪১
Share:

ললিত মোদী। ছবি: সংগৃহীত।

রাজস্থান ক্রিকেট বোর্ডের পদ থেকে আগেই সরে দাঁড়িয়েছিলেন তিনি। এ বার রাজস্থানের নাগপুর জেলা ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্টের পদ থেকে ইস্তফা দিলেন ললিত মোদী। শুক্রবার বিসিসিআই-এর সিইও রাহুল জোহারির কাছে নিজের পদত্যাগপত্র পাঠিয়ে দেন তিনি। রাহুলকে পাঠানো তাঁর পদত্যাগপত্রের একটি প্রতিলিপি নিজের টুইটার অ্যাকাউন্টেও শেয়ার করেন মোদী।

Advertisement

আরও পড়ুন: ইস্টবেঙ্গল কর্তা স্বপন বলকে শ্রদ্ধা জানাতে অভিনব উদ্যোগ

আরও পড়ুন: সেন্ট লুইস দাবার শীর্ষে আনন্দ

Advertisement

ওই চিঠিতে তিনি লেখেন “ আমার মনে হয় পরবর্তী প্রজন্মের হাতে ব্যাটন তুলে দেওয়ার সময় হয়েছে। এ বার আমি ক্রিকেট প্রশাসনকে বিদায় জানাতে চাই।” & & 🙏🏾

ওই চিঠিতে তিনি লেখেন “ আমার মনে হয় পরবর্তী প্রজন্মের হাতে ব্যাটন তুলে দেওয়ার সময় হয়েছে। এ বার আমি ক্রিকেট প্রশাসনকে বিদায় জানাতে চাই।”

দীর্ঘ দিন ধরে ক্রিকেট প্রশাসনের সঙ্গে যুক্ত ললিত মোদী। তিনিই আইপিএলের মূল রূপকার। পরে আইপিএল ক্রিকেট বিশ্বে নিজের আলাদা জায়গা করে নিলেও আর্থিক তছরুপ এবং দুর্নীতির দায়ে বরখাস্ত করা হয় ললিত মোদীকে। দীর্ঘ ১২ বছরের প্রশাসনিক কেরিয়ারে বহু দায়িত্ব সামলেছেন তিনি। ২০০৫-১০ পর্যন্ত বিসিসিআইয়ের ভাইস প্রেসিডেন্ট ছিলেন ললিত। ২০০৫-০৯ এবং ২০১৪-১৫ রাজস্থান ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্টও ছিলেন তিনি। ছিলেন আইপিএলের প্রথম চেয়ারম্যান এবং কমিশনার। তবে, যত না দায়িত্ব সামলেছেন, তার থেকে বেশি কেলেঙ্কারির দায়ে ফেঁসেছেন এই রাজস্থানবাসী। আর্থিক তছরুপ থেকে ফৌজদারী মামলা সবই আছে ললিতের বিরুদ্ধে।

রাজস্থান ক্রিকেটে ললিতের উপস্থিতির কারণে রাজস্থান ক্রিকেট অ্যাসোসিয়েশনকেই নিষিদ্ধ ঘোষণা করেছে বিসিসিআই। রাজস্থান ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রাপ্য ১০০ কোটি টাকাও বাতিল করে দেয় ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। এখন দেখার ললিতের পদত্যাগের পর রাজস্থান ক্রিকেট অ্যাসোসিয়েশন সম্পর্কে নিজেদের মতামত পাল্টায় কি না বিসিসিআই!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন