Sri Lankan Cricket Team

শাস্তির মুখে লাসিথ মালিঙ্গা

সদ্য সমাপ্ত চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে বিদায় নেওয়ার পর লঙ্কা ক্রিকেটারদের শারীরিক সক্ষমতা নিয়ে প্রশ্ন তোলেন দয়াসিরি। আর তারই জবাবে মালিঙ্গা তুলে আনেন বাদরের প্রসঙ্গ।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৭ জুন ২০১৭ ২১:২৯
Share:

জাতীয় দলের অনুশীলনে লাসিথ মালিঙ্গা। ছবি: সংগৃহীত

শালীনতা ভঙ্গের দায়ে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের শৃঙ্খলারক্ষা কমিটির তদন্তের মুখে পড়তে চলেছেন লাসিথ মালিঙ্গা। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী দয়াসিরি জয়াসেকারাকে বাদরের সঙ্গে তুলনা করায় তদন্ত কমিটির সামনে বসতে হতে পারে তাঁকে।

Advertisement

আরও পড়ুন: চাকরি হারানোর পথে স্টিভ স্মিথ-মিচেল মার্শরা

প্রসঙ্গত, সদ্য সমাপ্ত চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে বিদায় নেওয়ার পর লঙ্কা ক্রিকেটারদের শারীরিক সক্ষমতা নিয়ে প্রশ্ন তোলেন দয়াসিরি। আর তারই জবাবে মালিঙ্গা তুলে আনেন বাদরের প্রসঙ্গ। তিনি বলেন, “আমাদের যেমন শারীরিক সক্ষমতা নেই, তেমনি আপনাকেও তো বাদরের মত দেখতে।” আর এর পরই নড়েচড়ে বসে শ্রীলঙ্কার ক্রিকেট প্রশাসন। মালিঙ্গার এই ধরনের মন্তব্যের তীব্র বিরোধিতা করে মঙ্গলবার প্রেস বিজ্ঞপ্তি জারি করে শ্রীলঙ্কানক্রিকেট। বিজ্ঞপ্তিতে বলা হয়, “মালিঙ্গার এই ধরনের আচরণ বোর্ড সমর্থন করবে না।” বোর্ড সূত্রে খবর, বৃহস্পতিবার(২৯ জুন) মালিঙ্গার বিষয় সিদ্ধান্ত নিতে বিশেষ সভার আয়োজন করছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। ওই বৈঠকেই ঠিক হতে চলেছে আচরণবিধি ভঙ্গের দায়ে কী শাস্তি দেওয়া হবে লাসিথকে।

Advertisement

বিশেষজ্ঞ মহলের ধারনা, চ্যাম্পিয়ন্স ট্রফির খারাপ ফলাফল ও দেশের জার্সি গায়ে উইকেটের ক্ষরার পর, শৃঙ্খলা জনিত সমস্যা মোকাবিলা করতে অনেকটা বেগ পেতে হবে মালিঙ্গাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন