Tom Latham follow Virat

বিরাটের ব্যাটিং থেকে শিখতে চান লাথাম

তৃতীয় একদিনের ম্যাচে বিরাটের বিধ্বংসী ব্যাটিংয়েই সিরিজে আবার পিছিয়ে‌ পড়েছে কিউইরা। আর সেই ব্যাটিং থেকেই শিক্ষা নিয়ে সিরিজে সমতায় ফিরতে মরিয়া টম লাথাম। টেস্ট সিরিজে হোয়াইট ওয়াশ করার পর এ বার ওয়ান ডে সিরিজও জিততে মরিয়া ভারত।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০১৬ ২০:৩২
Share:

টম লাথাম। ছবি: এএফপি।

তৃতীয় একদিনের ম্যাচে বিরাটের বিধ্বংসী ব্যাটিংয়েই সিরিজে আবার পিছিয়ে‌ পড়েছে কিউইরা। আর সেই ব্যাটিং থেকেই শিক্ষা নিয়ে সিরিজে সমতায় ফিরতে মরিয়া টম লাথাম। টেস্ট সিরিজে হোয়াইট ওয়াশ করার পর এ বার ওয়ান ডে সিরিজও জিততে মরিয়া ভারত। দ্বিতীয় ম্যাচেই সিরিজে সমতায় ফিরেছিল নিউজিল্যান্ড। তৃতীয় ম্যাচে বিরাট, ধোনির ব্যাটের তাণ্ডবে আবার সিরিজে এগিয়ে গিয়েছে ভারত। এ বার তাই সিরিজে সমতায় ফিরতেই ভারততেই অনুসরণ করতে চাইছে নিউজিল্যান্ডের সেরা ব্যাটসম্যান।

Advertisement

বুধবার ভারতের বিরুদ্ধে চতুর্থ একদিনের ম্যাচে নামার আগের দিন লাথাম বলেন, ‘‘জিততে হলে ওরকম একটা সেঞ্চুরি করতে হবে। গত ম্যাচে বিরাটের দিকে তাকাও। ও নিজেকে স্থির রেখে জয়টা ছিনিয়ে নিল ভারতের জন্য। এটা সত্যিই দারুণ ব্যাপার হবে যদি আমি নিজে ওই জায়গাটায় পৌঁছতে পারি। আশা করছি আমি বড় রান করতে পারব। প্রয়োজনের সময় একটা সেঞ্চুরি খুব গুরুত্বপূর্ণ।’’ বিরাটের দেখানো পথ ধরেই এগোতে চান ভারতের প্রতিপক্ষ দলের ব্যাটসম্যান। তার মতে, ক্রিকেটে প্রতিদিনই শেখার উপাদান থাকে। বিভিন্ন অবস্থায়, বিভিন্ন পরিস্থিতে মানিয়ে নিতে শিখে যেতে হয়। এ বার তাই তিনি শিখতে চান বিরাটের কাছ থেকে। তিনি বলেন, ‘‘আমরা জানি আমরা এখনও সেরাটা দিতে পারিনি। সকলেই সেরাটা দেওয়ার চেষ্টা করছি। এবং আমরা সেই খেলা থেকে খুব একটা দুরে নেই। হয়তো সেটা কালই।’’

আত্মবিশ্বাসটা কিন্তু তুঙ্গেই রয়েছে লাথামের। বিরাটের ব্যাটিংকে সামনে রেখেই চতুর্থ ওয়ানডে তে বাজিমাত করতে চাইছে টম লাথাম।

Advertisement

আরও খবর

বিরাট-ধোনি থাকতে প্রেরণার জন্য দলের বাইরে তাকাতে হয় না: হার্দিক

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন