এশিয়াডে লি-র সঙ্গে জুটি বাঁধতে পারেন রাম

প্রথমে ঠিক ছিল এ বার এশিয়াডে ডাবলসে রোহন বোপান্নার সঙ্গে দ্বিবীজ শরণ এবং লিয়েন্ডারের সঙ্গে তরুণ ভারতীয় খেলোয়াড় সুমিত নাগাল জুটি কোর্টে নামবেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৭ অগস্ট ২০১৮ ০৩:৪৭
Share:

কিংবদন্তি: এশিয়ান গেমসে লি-র সঙ্গে খেলতে চান রাম। ফাইল চিত্র

আসন্ন এশিয়ান গেমস টেনিসে লিয়েন্ডার পেজের সঙ্গী পাল্টে যেতে পারেন। দেশের সফলতম ডাবলস তারকাকে জাকার্তায় জুটি বাঁধতে দেখা যেতে পারে রামকুমার রামনাথনের সঙ্গে। এশিয়াডে ভারতীয় দলের ক্যাপ্টেন জিশান আলিকে এই অনুরোধ করেছেন তরুণ ভারতীয় তারকা রামকুমারই। জিশান রামকুমারের অনুরোধ রাখার কথাই ভাবছেন ডাবলসে তাঁর সাম্প্রতিক সাফল্য দেখে।

Advertisement

প্রথমে ঠিক ছিল এ বার এশিয়াডে ডাবলসে রোহন বোপান্নার সঙ্গে দ্বিবীজ শরণ এবং লিয়েন্ডারের সঙ্গে তরুণ ভারতীয় খেলোয়াড় সুমিত নাগাল জুটি কোর্টে নামবেন। তবে কয়েক দিন আগে নিউপোর্টে এটিপি ওয়ার্ল্ড ট্যুরে ফাইনালে ওঠা রামকুমার বলেন জিশানকে, তিনি লিয়েন্ডারের সঙ্গে জুটিতে পদক জিততে চান এশিয়াডে। ‘‘ওখানে পৌঁছনোর পরে দলের সব খেলোয়াড়ের সঙ্গে আমায় আগে কথা বলতে হবে। তার পরে সিদ্ধান্ত নেব। এই সিদ্ধান্ত নেওয়ার অনেকগুলো দিক রয়েছে। তাই এখনই কিছু ঠিক করছি না। তবে ওদের দু’জনের জুটিতে খেলার সম্ভাবনাও রয়েছে। তা ছাড়া রাম আর লিয়েন্ডার এর আগেও একসঙ্গে খেলেছে। পরস্পরের খেলা খুব ভাল করে জানে ওরা,’’ বলেন জিশান।

ট্যুরে এর আগে এক বারই রামকুমার আর লিয়েন্ডার জুটি বেঁধেছিলেন। ২০১৬ পুণে চ্যালেঞ্জারে। সেই প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালেও উঠেছিল তাঁদের জুটি। এর পর থেকেই রামকুমারের মেন্টরের ভূমিকা পালন করছেন লিয়েন্ডার। খেলোয়াড় জীবনের প্রথম ওয়ার্ল্ড ট্যুর ফাইনালে ওঠার পরে ১৮ গ্র্যান্ড স্ল্যাম জয়ী লিয়েন্ডারকে কৃতিত্বও দেন রামকুমার। শুধু ডাবলসেই নয়, এশিয়াডে সিঙ্গলসেও নামবেন রামকুমার। সিঙ্গলসের রিজার্ভে রাখা হয়েছে প্রজনেশ গুণেশ্বরন এবং নাগালকে।

Advertisement

এর আগে বিষ্ণু বর্ধন, এন শ্রীরাম বালাজি, জীবন নেদুচেজিয়ানের মতো দেশের ডাবলস খেলোয়াড়েরা নাগালকে ডাবলস জুটির জন্য নির্বাচন করা নিয়ে প্রশ্ন তুলেছিলেন। তবে জিশান বলছেন, নাগালকে দলে নেওয়ার সুবিধে হল, তিনি সিঙ্গলস এবং ডাবলস দুটি বিভাগেই খেলতে পারেন। যাই হোক, চূড়ান্ত দল বেছে নেবেন ক্যাপ্টেনই।

এশিয়াডে সিঙ্গলস রাউন্ড শুরু ১৯ অগস্ট, তার পরের দিন শুরু ডাবলস রাউন্ডের খেলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন