Leander Paes

টোকিয়ো অলিম্পিক্সে নজির গড়াই এখন স্বপ্ন লিয়েন্ডারের

কিংবদন্তি ভারতীয় টেনিস তারকা আরও বলেছেন, ‘‘ভারতের নাম ইতিহাসে উজ্জ্বল করাটা গুরুত্বপূর্ণ। এই একটা কারণে তিরিশ বছর খেলছি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২০ ০৫:৩৮
Share:

সফরে: কলকাতায় এক অনুষ্ঠানে লিয়েন্ডার। ছবি: সুদীপ্ত ভৌমিক

অষ্টমবার অলিম্পিক্সে নেমে নজির গড়তে চান লিয়েন্ডার পেজ। পরের বছর টোকিয়ো গেমসে অংশ নিতে খাটছেনও। শুক্রবার শহরে এক অনুষ্ঠানে বললেন, ‘‘কেউই ভাবিনি একটা অতিমারি এ ভাবে সবাইকে আঘাত করবে।’’ যোগ করেন, ‘‘এত দিন বিশ্রাম পেয়ে ভালই লাগছে। সন্দেহ নেই যে, মানসিক ও শারীরিক ভাবে তৈরি হয়ে যাব। অলিম্পিক্সে নামার জন্য একটা আবেগও কাজ করছে।’’

Advertisement

কিংবদন্তি ভারতীয় টেনিস তারকা আরও বলেছেন, ‘‘ভারতের নাম ইতিহাসে উজ্জ্বল করাটা গুরুত্বপূর্ণ। এই একটা কারণে তিরিশ বছর খেলছি। সাতটি অলিম্পিক্সে নেমে রেকর্ড করেছি। অষ্টম অলিম্পিক্সে খেলতেও নিজেকে উদ্বুদ্ধ করতে পারছি। সবাই যেন বলতে পারে, টেনিসে সব চেয়ে বেশি বার অলিম্পিক্স খেলার কৃতিত্বের কথা।’’ আটলান্টায় প্রথম অলিম্পিক্স পদকজয়ী লিয়েন্ডারের সংযোজন, ‘‘প্রচুর পরিশ্রম করছি। অংশ নেওয়াই লক্ষ্য নয়। সবাই আমায় চেনে। টোকিয়োয় যাব জিততেই।’’ টোকিয়ো গেমসের সময় লিয়েন্ডারের বয়স হবে ৪৮। কিন্তু বয়স তাঁর কাছে একটা সংখ্যা। ‘‘টেনিস বল জানে না যে তাকে আঘাত করছে তার বয়স কত,’’ বলেছেন লিয়েন্ডার। টোকিয়োয় কাকে জুটি হিসেবে চান? লিয়েন্ডার বলেছেন, যেই থাকুন নিজেকে উজাড় করে দেবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন