cricket

ম্যাচ ফিক্সিং আটকাতে জুয়া আইনসিদ্ধ করার পক্ষে সওয়াল অনুরাগ ঠাকুরের

নীলেশ বলেন, ভারতীয়দের মধ্যে জুয়া খেলার প্রবণতা রয়েছেই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২০ ১৭:১৪
Share:

অনুরাগ মনে করেন, জুয়া খেলা আইনসিদ্ধ হলে কর বাবদ ভারতের আয়ও বাড়তে পারে। ছবি: পিআইবি

জুয়া খেলাকে আইনি স্বীকৃতি দিয়ে ম্যাচ ফিক্সিং আটকানো উচিত বলে মনে করেন কেন্দ্রীয় অর্থ প্রতিমন্ত্রী এবং ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) প্রাক্তন প্রেসিডেন্ট অনুরাগ ঠাকুর। একটি বেসরকারি ব্যাঙ্কের অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি বলেন, “আমাদের দেশে জুয়া খেলা হয় লুকিয়ে। আমার মতে, ভারতে আইনসম্মত করে দেওয়া উচিত জুয়া।”

Advertisement

বেসরকারি ব্যাঙ্কের ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর অর্থনীতি উপদেষ্টা বিভাগের অস্থায়ী সদস্য নীলেশ শাহ। তিনি অনুরাগকে প্রশ্ন করেন, ভারতে জুয়া খেলা আইনসম্মত করা যায় কি না। এর প্রেক্ষিতেই ভারতের অর্থ প্রতিমন্ত্রী অনুরাগ ঠাকুর এই মত প্রকাশ করেন।

বিভিন্ন দেশে জুয়া খেলা আইনসম্মত। বহু দিন ক্রিকেটের সঙ্গে জড়িয়ে থাকা অনুরাগ বলেন, “অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডে জুয়া বেআইনি নয়। আমরা যদি ম্যাচ ফিক্সিং বন্ধ করতে চাই, তবে জুয়াকে আইনি স্বীকৃতি দেওয়া যেতেই পারে।”

Advertisement

আরও পড়ুন: ‘অস্ট্রেলিয়া সফরে সুযোগ পাইনি শুনে হতাশায় অনুশীলনই করতে পারিনি’

নীলেশ বলেন, ভারতীয়দের মধ্যে জুয়া খেলার প্রবণতা রয়েছেই। লাস ভেগাস, নেপাল, ম্যাকাওয়ের ক্যাসিনোগুলিতে ভারতীয়দের উপস্থিতি ভালই লক্ষ করা যায়। অনুরাগ মনে করেন, জুয়া খেলা আইনসিদ্ধ হলে কর বাবদ ভারতের আয়ও বাড়তে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন