ইং‌লিশ প্রিমিয়ার লিগ

ম্যান ইউয়ের জয়ের রাতে লেস্টার দুর্ঘটনা নিয়ে শোকের আবহ

আশঙ্কা করা হয়েছিল, হেলিকপ্টারে ছিলেন লেস্টার সিটির মালিক তাইল্যান্ডের ধনকুবের ভিচাই শ্রীবদ্ধনপ্রভা। যিনি ক্লাব কেনার পরে ২০১৬ সালে ইংলিশ প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হয় লেস্টার সিটি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন 

শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০১৮ ০৫:০৬
Share:

শোকার্ত: লেস্টার সিটি ক্লাবের বাইরে শ্রদ্ধা সমর্থকের। এএফপি

ম্যান ইউনাইটেড ২ এভার্টন ১

Advertisement

শনিবার রাতে লেস্টার সিটি বনাম ওয়েস্ট হ্যাম ম্যাচ ড্র হওয়ার পরেই লেস্টারের বিখ্যাত কিং পাওয়ার স্টেডিয়ামের সামনেই একটি হেলিকপ্টার ভেঙে পড়ে দাউ দাউ করে আগুনে জ্বলে যায়।

আশঙ্কা করা হয়েছিল, হেলিকপ্টারে ছিলেন লেস্টার সিটির মালিক তাইল্যান্ডের ধনকুবের ভিচাই শ্রীবদ্ধনপ্রভা। যিনি ক্লাব কেনার পরে ২০১৬ সালে ইংলিশ প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হয় লেস্টার সিটি। পরে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, ভিচাই তাঁর নিজস্ব সেই হেলিকপ্টারেই ছিলেন। স্বভাবতই তিনি প্রয়াত হয়েছে বলে আশঙ্কা। এই ঘটনায় শোকের ছায়া নেমেছে লেস্টার সিটি-সহ গোটা ইংল্যান্ডের ফুটবল মহলে। রবিবার সকাল থেকে স্টেডিয়ামের সামনে হাজার হাজার শোকস্তব্ধ মানুষ ভিড় করেন। ভিচাইদের পারিবারিক দেবতা গণেশের ছবির সামনে ক্লাবের জার্সি, স্কার্ফ, পুষ্পস্তবক এনে রাখেন তাঁরা। ঘটনার তদন্ত করছে স্থানীয় পুলিশ।

Advertisement

রবিবার ক্রিস্টাল প্যালেসের মাঠে খেলা ছিল আর্সেনালের। ম্যাচ ২-২ ড্র হয়। চেলসিও রবিবার বার্নলিকে ৪-০ হারিয়েছে। গোল করেছেন আলভারো মোরাতা, রোজ বার্কলে, উইলিয়ান ও রুবেন লোফ্টাস চিক। ১০ ম্যাচে চেলসির পয়েন্ট ২৪। আর্সেনালের ২২। এই ম্যাচের পরে চেলসি টেবলে দু’নম্বরে। চার নম্বরে আর্সেনাল।

উচ্ছ্বাস: ম্যান ইউনাইটেডকে এগিয়ে দেওয়ার পরে পল পোগবা। এএফপি

অন্য দিকে, এভার্টনকে ২-১ হারিয়ে ইপিএলে আট নম্বরে উঠে এল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। জোসে মোরিনহোর দলের হয়ে প্রথমার্ধে গোল করেন পল পোগবা। দ্বিতীয়ার্ধে গোল করেন অ্যান্থনি মার্শিয়াল। ৭৭ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান কমান গিলফি সিগুসন। দশ ম্যাচের পরে ম্যান ইউয়ের পয়েন্ট ১৭। অন্য দিকে, এভার্টন সমসংখ্যক ম্যাচে এভার্টনের পয়েন্ট দাঁড়াল ১৫। লিগ টেবলে তারা রইল নবম স্থানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন