germany

গোরেৎজ়স্কা নেই ফ্রান্সের বিরুদ্ধে, স্বস্তি স্পেনে

২৬ বছর বয়সি বায়ার্ন মিউনিখের মিডফিল্ডার গোরেৎজ়স্কা অনুশীলনে পায়ে চোট পেয়েছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ জুন ২০২১ ০৭:১৯
Share:

লিয়ন গোরেৎজ়স্কা। ফাইল চিত্র।

ইউরো কাপে যাত্রা শুরু করার আগে ধাক্কা জার্মান দলে। চোটের কারণে ফ্রান্সের বিরুদ্ধে প্রথম ম্যাচে খেলতে পারবেন না লিয়ন গোরেৎজ়স্কা। জার্মানিতে উদ্বেগের দিনেই স্বস্তি ফিরল স্পেন শিবিরে। বৃহস্পতিবারই ডিফেন্ডার দিয়েগো লরেন্তের কোভিড পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। চনমনে পর্তুগালও। ইউরোয় অভিযান শুরু করার আগে বুধবার রাতে শেষ প্রস্তুতি ম্যাচে ইজ়রায়েলকে ৪-০ হারালেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো-রা। জোড়া গোল করেন ব্রুনো ফের্নান্দেস। একটি করে গোল করেন সি আর সেভেন ও
জোয়াও কানসেলো।

Advertisement

২৬ বছর বয়সি বায়ার্ন মিউনিখের মিডফিল্ডার গোরেৎজ়স্কা অনুশীলনে পায়ে চোট পেয়েছেন। বৃহস্পতিবার জার্মানির টিম ডিরেক্টর প্রাক্তন তারকা অলিভার বিয়েরহফ বলেছেন, “প্রথম ম্যাচে গোরেৎজ়স্কার খেলার কোনও প্রশ্নই নেই। ও আমাদের দলের সম্পদ। আমি নিশ্চিত, ইউরো কাপে জার্মানির হয়ে গোরেৎজ়স্কা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।” গত মঙ্গলবার ২৭ বছর বয়সি লরেন্তের শরীরে মারণ ভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। স্পেন শিবিরের খবর, লরেন্তের কোভিড পরীক্ষার রিপোর্ট ভুল ছিল। গত দু’দিন ধরে তাঁর স্বাস্থ্যপরীক্ষা করা হয়। দু’বারই লরেন্তের কোভিড রিপোর্ট নেগেটিভ এসেছে। তবে এখনই তাঁকে অনুশীলন শুরু করার অনুমতি দেওয়া হয়নি। শুক্রবার আরও একবার কোভিড পরীক্ষা হবে লরেন্তের। রিপোর্ট নেগেটিভ এলেই তিনি মাঠে নামতে পারবেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন