Lewis Hamilton

হ্যামিল্টন কোভিডমুক্ত, ফের নামছেন রেসিং ট্র্যাকে

গত সপ্তাহে হঠাৎই তাঁর করোনার মৃদু উপসর্গ দেখা যায়। তিনি পরীক্ষা করান।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২০ ১৮:১৪
Share:

ফর্মুলা ওয়ানের ট্র্যাকে নামতে দেখা যাবে হ্যামিল্টনকে। ছবি: রয়টার্স

আবার ফর্মুলা ওয়ানের ট্র্যাকে নামতে দেখা যাবে লুইস হ্যামিল্টনকে। গত সপ্তাহে কোভিড টেস্টে পজিটিভ হওয়ার পর এখন এই বিশ্চ্যাম্পিয়ন করোনামুক্ত। রবিবার তিনি আবু ধাবি গ্রাঁপ্রিঁ-তেও নামবেন।

Advertisement

গত সপ্তাহে হঠাৎই তাঁর করোনার মৃদু উপসর্গ দেখা যায়। তিনি পরীক্ষা করান। কোভিডের রিপোর্ট পজিটিভ আসে। সঙ্গে সঙ্গে তিনি সেলফ আইসোলেশনে চলে যান। কিন্তু বৃহস্পতিবার তাঁর যে পরীক্ষা হয়েছে, তার ফল নেগেটিভ এসেছে।

তিনি যাঁদের হয়ে ফর্মুলা ওয়ানে নামেন সেই মার্সিডিজ এক বিবৃতিতে জানিয়েছে, ‘‘বাহরিনে সেলফ আইসোলেশনে ছিলেন লুইস হ্যামিল্টন। সেই মেয়াদ শেষ হওয়ার আগেই ওঁর কোভিড টেস্টের রিপোর্ট নেগেটিভ আসে। কোভিড পরিস্থিতিতে ফর্মুলা ওয়ান কর্তৃপক্ষের যেসব প্রোটকল, সেগুলো উনি সবই মেনেছেন। ফলে রবিবার রেসে নামতে ওঁর কোনও সমস্যা নেই।

Advertisement

আরও পড়ুন: আইপিএলে ব্যাটিংয়ে বহু বদল এনেও সাফল্য পাননি রাসেল

হ্যামিল্টন গত মাসে তুরস্কে চ্যাম্পিয়ন হয়েছিলেন। সার্বিক তালিকায় ৩৩২ পয়েন্ট পেয়ে তিনি শীর্ষে রয়েছেন। তাঁর থেকে অনেক পিছিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন মার্সিডিজ সতীর্থ ভালতেরি বোতাস। তাঁর পয়েন্ট ২০১। তৃতীয় স্থানে ম্যাক্স ভার্সতাপেন (১৮৯)।

আরও পড়ুন: কাটল বাধা, সোমবারই অস্ট্রেলিয়া উড়ে যাচ্ছেন ফিট রোহিত​

এই মরশুমে ১১টি রেস জিতেছেন হ্যামিল্টন। যেহেতু তিনি সাখির গ্রাঁপ্রিঁ থেকে সরে দাঁড়িয়েছিলেন, তাই এক বছরে রেকর্ড ১৩টি গ্রাঁপ্রিঁ জেতা হবে না তাঁর। এই রেকর্ড রেড বুলের সেবাস্তিয়ান ভেটেলের। ২০১৩ সালে তিনি ১৩টি গ্রাঁপ্রিঁ জিতেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন