Lionel Messi

ন্যু ক্যাম্পে মেসি বনাম রোনাল্ডো, প্রতিশোধ নেওয়ার সুযোগ জুভেন্তাসের সামনে

রিয়াল মাদ্রিদে খেলার সময়ে রোনাল্ডো ও মেসির দ্বৈরথ ঘিরে এল ক্লাসিকোর পারদ চড়ত। ২০১৮ সালের পরে পরিস্থিতি বদলে যায়।

Advertisement

সংবাদ সংস্থা

বার্সেলোনা শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২০ ১৫:৩০
Share:

ন্যু ক্যাম্প দেখবে মোসি ও রোনাল্ডোর লড়াই। -ফাইল চিত্র।

একসময়ে ন্যু ক্যাম্প বহুবার দেখেছে দুই তারকার লড়াই। মঙ্গলরাতে আরও একবার লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো একে অপরের মুখোমুখি ন্যু ক্যাম্পেই।

Advertisement

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার সামনে জুভেন্তাস। দুই দলের সাক্ষাত চলে গিয়েছে পিছনের সারিতে। দুই মহাতারকার লড়াই চলে এসেছে সামনের সারিতে।

রিয়াল মাদ্রিদে খেলার সময়ে রোনাল্ডো ও মেসির দ্বৈরথ ঘিরে এল ক্লাসিকোর পারদ চড়ত। ২০১৮ সালের পরে পরিস্থিতি বদলে যায়। রোনাল্ডো বদলে ফেলেন ঠিকানা। চলে যান ইতালিতের ক্লাবে। তার পর থেকে দুই স্পেনীয় জায়ান্টের লড়াই অনেকটাই হারিয়েছে গ্ল্যামার।

Advertisement

আরও পড়ুন: ওয়ান ডে সিরিজে হার, কোন মন্ত্রে প্রায় একই দলে টি২০ সিরিজে বাজিমাত কোহালিদের

এ বারের চ্যাম্পিয়ন্স লিগে ২ দেশের ২ ক্লাবকে ফেলা হয় একই গ্রুপে। এই প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ম্যাচে মুখোমুখি রোনাল্ডো ও মেসি। প্রথম সাক্ষাতে অবশ্য দু'জনের দেখা হয়নি সবুজ গালচেতে। সেই সময়ে রোনাল্ডো করোনা আক্রান্ত ছিলেন। বার্সাও ম্যাচটা জিতে নিয়েছিল ২-০ গোলে। পেনাল্টি থেকে গোল করেছিলেন মোসি। এ বার ন্যু ক্যাম্পে জিতে মধুর প্রতিশোধ নিতে পারেন রোনাল্ডো। যদিও বার্সা ও জুভেন্তাস আগেই শেষ ১৬-য় পৌঁছে গিয়েছে। গ্রুপ জি-তে বার্সা (৫ ম্যাচে ১৫ পয়েন্ট) সবার উপরে। ম্যাচটার গুরুত্ব বাড়ছে মোসি ও রোনাল্ডোর লড়াইয়ের জন্যই।

মঙ্গলবার ন্যু ক্যাম্পে নামার আগে ভাল ছন্দে রয়েছেন রোনাল্ডো। ডায়নামো কিয়েভের বিরুদ্ধে ৭৫০ গোলের (ক্লাব ও দেশ মিলিয়ে) মাইলফলক ছুঁয়েছেন। তুরিনের বিরুদ্ধে গোল না পেলেও রোনাল্ডোর দল ২-১ গোলে ম্যাচ জিতেছে। অন্য দিকে, বার্সার তারকা উসমান দেম্বেলে লা লিগায় কাদিজের বিরুদ্ধে ম্যাচে হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়ায় নেই জুভেন্তাসের বিরুদ্ধে। কাদিজের কাছে ২-১ গোলে হার মেনেছে বার্সা। লা লিগায় এ বার একদমই ভাল শুরু করেনি বার্সেলোনা। মেসির ফর্মও চিন্তার কারণ হয়ে উঠছে। এই প্রেক্ষিতে রোনাল্ডোর বিরুদ্ধে নামছেন মেসি। একে অপরকে সামনে পেলে তাঁরা যে জ্বলে ওঠেন, তা তো সবারই জানা। তাই আপাত গুরুত্বহীন চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ম্যাচ নিয়ে শুরু হয়ে গিয়েছে চর্চা। সৌজন্যে লিয়োনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। আরও একবার দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইয়ের দিকেই চোখ থাকবে ফুটবলবিশ্বের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন