Lionel Messi

Lionel Messi: নেমারদের সঙ্গে খেলা নয়, আর্জেন্টিনার জার্সি পরাকেই বেশি প্রাধান্য মেসির পিএসজি চুক্তিতে

একই সময় হলে, জাতীয় দলের খেলাকে বেছে নিতে পারেন মেসি। চুক্তি অনুযায়ী মেসিকে আটকাবে না পিএসজি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২১ ১৫:৫০
Share:

—ফাইল চিত্র

পিএসজির সঙ্গে দু'বছরের চুক্তি লিয়োনেল মেসির। তবে ক্লাবের সঙ্গে সেই চুক্তিতে আর্জেন্টিনার হয়ে খেলাকে প্রাধান্য দিচ্ছেন মেসি। বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্ব হোক বা ফ্রেন্ডলি ম্যাচ, আর্জেন্টিনার খেলার সঙ্গে প্যারিস সঁ জঁ-র খেলা একই সময় হলে, জাতীয় দলের খেলাকে বেছে নিতে পারেন মেসি। চুক্তি অনুযায়ী মেসিকে আটকাবে না পিএসজি। মেসিই রাখতে বলেছেন এই শর্ত।

ছোটবেলার ক্লাব বার্সেলোনাকে চোখের জলে বিদায় জানিয়ে এখন নতুন ক্লাবে মেসি। শারীরিক পরীক্ষা হয়ে গিয়েছে তাঁর। সই হয়ে গিয়েছে চুক্তিপত্রেও। নেমার, এমবাপেদের পাশে ৩০ নম্বর জার্সি পরে মেসিকে দেখার জন্য মুখিয়ে রয়েছেন সমর্থকরা। ১৪ অগস্ট রেসিং ক্লাবের বিরুদ্ধে খেলা রয়েছে পিএসজি-র। সেই ম্যাচে দেখা যেতেই পারে মেসিকে।

Advertisement

সদ্য কোপা আমেরিকা জেতা মেসি অবশ্য প্রাধান্য দিতে পারেন আর্জেন্টিনার হয়ে খেলাকে। ২০২২ সালে ফুটবল বিশ্বকাপ। মেসির ট্রফি বাক্সে একাধিক ট্রফি থাকলেও বিশ্বকাপ নেই। সেই লক্ষ্যেই ২০২২ সালের আগে নিজেকে তৈরি করে নিতে চাইছেন আর্জেন্টিনার অধিনায়ক।

তবে মেসিকে সই করানো ফরাসি ক্লাবের লক্ষ্য চ্যাম্পিয়ন্স লিগ জয়। মেসি এই প্রতিযোগিতা বার্সেলোনার হয়ে একাধিক বার জিতলেও পিএসজি এখনও পর্যন্ত পারেনি। ২০২০ সালে ফাইনালে উঠেও হারতে হয়েছিল বায়ার্ন মিউনিখের কাছে। মেসি, নেমার, এমবাপেদের নিয়ে এ বার আরও শক্তিশালী আক্রমণ ভাগ পিএসজি-র। ন’বার লিগ ১ জয়ী পিএসজি-র এ বার পাখির চোখ চ্যাম্পিয়ন্স লিগ জয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন