Lionel Messi

Lionel Messi: বার্সেলোনায় কান্না, প্যারিসে হাসি, মেসির সঙ্গে দু’বছরের চুক্তি নেমারদের

পিএসজি-র সঙ্গে দুই বছরের চুক্তি পাকা মেসির। দুই পক্ষ চাইলে তা তিন বছরের জন্যও হতে পারে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২১ ১০:৫৪
Share:

মেসির দুই রূপ।

দু’দিন আগে বার্সেলোনায় শেষ সাংবাদিক বৈঠকে লিয়োনেল মেসির কান্না দেখেছিল বিশ্ব। সেই ছবি এখনও স্পষ্ট মেসিভক্তদের মনে। তবে প্যারিসে পৌঁছতেই দেখা গেল তাঁর হাসি মুখ। সাদা জামায় লেখা প্যারিস। সেই সঙ্গে নায়কের হাসি মুখ কিছুটা স্বস্তি দেবে অনুরাগীদের।

পিএসজি-র সঙ্গে দুই বছরের চুক্তি পাকা মেসির। দুই পক্ষ চাইলে তা তিন বছরের জন্যও হতে পারে। নতুন ক্লাবে মেসি। দীর্ঘ কেরিয়ারে প্রথম বার দল বদল। প্যারিস পৌঁছে অবাক চোখে তাকিয়ে ভক্তদের দিকে। বার্সেলোনার বাইরে অন্য দলের সমর্থকদের থেকে ভালবাসা পেয়ে আপ্লুত নায়ক।

Advertisement

পিএসজি-তে সই করে মেসি বলেন, “প্যারিস সঁ জঁ-তে জীবনের নতুন অধ্যায় শুরু করার জন্য মুখিয়ে রয়েছি। আমার ফুটবল দর্শনের সঙ্গে মিল রয়েছে এই দলের। এই দলের প্রত্যেকে প্রচণ্ড প্রতিভাবান। দলের জন্য এবং ভক্তদের জন্য দারুণ কিছু করতে চাই। মাঠে নামার জন্য মুখিয়ে আছি।”

পিএসজি এখনও অবধি চ্যাম্পিয়ন্স লিগ জেতেনি। মেসি আসায় সেই অধরা স্বপ্ন পূরণ করার চেষ্টা করবে তারা। নেমার, এমবাপেদের সঙ্গে আর্জেন্টিনার তারকা যোগ দেওয়ায় আরও শক্তিশালী হল পিএসজি। দলের প্রেসিডেন্ট নাসের আল-খেলাইফি বলেন, “মেসি চেয়েছিল প্রথম সারির দলে খেলে ট্রফি জিততে। আমাদের দলের ভাবনার সঙ্গে মিল রয়েছে ওঁর।”

Advertisement

বার্সেলোনাতে ১০ নম্বর জার্সি পরলেও পিএসজি-তে তা হচ্ছে না। নেমার পরেন ১০ নম্বর জার্সি। সাত নম্বর পরেন এমবাপে। মেসি পরবেন ৩০ নম্বর জার্সি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন