হ্যাটট্রিকে রোনাল্ডোর কীর্তি স্পর্শ মেসির

বার্সার এই দুর্দান্ত জয়ের সৌজন্যে অবশ্যই রয়েছে সেই মেসি ম্যাজিক। চলতি মরসুমের প্রথম হ্যাটট্রিক করলেন এল এম টেন। যার মধ্যে রামধনুর মতো বাঁকানো ফ্রি-কিক থেকে দু’টি গোল।

Advertisement

 নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ নভেম্বর ২০১৯ ০৩:৪৪
Share:

মাঠে আগুন জ্বালালেন মেসি। এএফপি

ক্যাম্প ন্যুতে খেলতে নামার আগেই লিও মেসিরা জেনে গিয়েছিলেন, রিয়াল মাদ্রিদ ৪-০ জিতে চলে গিয়েছে লা লিগার শীর্ষে। এই তথ্যই বোধহয় সেল্টা ভিগোর বিরুদ্ধে বার্সেলোনার দুর্দান্ত পারফরম্যান্সের নেপথ্যে অনুঘটক হিসেবে কাজ করেছিল। যার ফলে সেল্টা ভিগোকে ৪-১ উড়িয়ে গোলপার্থক্যে লা লিগার শীর্ষে চলে গেল বার্সেলোনা।

Advertisement

বার্সার এই দুর্দান্ত জয়ের সৌজন্যে অবশ্যই রয়েছে সেই মেসি ম্যাজিক। চলতি মরসুমের প্রথম হ্যাটট্রিক করলেন এল এম টেন। যার মধ্যে রামধনুর মতো বাঁকানো ফ্রি-কিক থেকে দু’টি গোল। তার আগে অবশ্য প্রথম গোলটি করেন পেনাল্টি থেকে। বার্সার অন্য গোলদাতা সের্খিয়ো বুস্কেৎস। লা লিগায় এটি মেসির ৩৪তম হ্যাটট্রিক। যা ছুঁয়ে ফেলল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর করা হ্যাটট্রিকের সংখ্যা। লিগে ছয় ম্যাচে আটটি গোল করে ফেললেন মেসি। যার অর্ধেক করেছেন ফ্রি-কিক থেকে।

বায়ার্নের তাণ্ডব: ম্যানেজারহীন বায়ার্ন মিউনিখ জার্মান ফুটবলের ‘এল ক্লাসিকো’ ৪-০ জিতল। বুন্দেশলিগার ম্যাচে বরুসিয়া ডর্টমুন্ডের বিরুদ্ধে রবার্ট লেয়নডস্কি জোড়া গোল করলেন। ম্যাচে নায়ক একজনই। লেয়নডস্কি। মরসুমে চ্যাম্পিয়ন্স লিগ ও বুন্দেশলিগায় বায়ার্নের সব ম্যাচে গোল করেছেন। মোট ২৩টি। বিশ্লেষকেরা বলছেন, এই

Advertisement

নজির অবিশ্বাস্য। লেয়নডস্কি অবশ্য বলে গেলেন, এত গোলের কৃতিত্ব তাঁর একার নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন