Lionel Messi

মেসির উপহার ধোনির বাড়িতে, বিশ্বকাপ জয়ের পরে রাঁচীতে কী পাঠালেন লিয়ো?

নিজের শেষ বিশ্বকাপে ট্রফি জিতেছেন লিয়োনেল মেসি। বিশ্বকাপ জয়ের পরে ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনির বাড়িতে উপহার পাঠিয়েছেন তিনি। কী পাঠিয়েছেন আর্জেন্টিনার অধিনায়ক?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২২ ১৪:০৬
Share:

বিশ্বকাপ জেতার পরে লিয়োনেল মেসি রাঁচীতে মহেন্দ্র সিংহ ধোনির বাড়িতে উপহার পাঠিয়েছেন । —ফাইল চিত্র

বিশ্বকাপ জয়ের পরে সই করা নিজের আর্জেন্টিনার জার্সি পাঠালেন লিয়োনেল মেসি। কার কাছে? ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনির কাছে। তাঁর মেয়ে জিভার জন্য নিজের সই করা জার্সি পাঠিয়েছেন আর্জেন্টিনার অধিনায়ক।

Advertisement

নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ধোনির সই করা জার্সির ছবি দিয়েছেন জিভা। সেখানে দেখা যাচ্ছে, আর্জেন্টিনার জার্সি পরে হাসিমুখে ছবি তুলেছেন তিনি। ক্যাপশনে লেখা, ‘‘যেমন বাবা, তেমন মেয়ে।’’ ধোনির ফুটবল প্রীতির কথা সবার জানা। ক্রিকেট শুরুর আগে ফুটবল খেলতেন তিনি। স্বপ্ন ছিল ফুটবলার হওয়ার। ক্রিকেট শুরু করার পরেও ফুটবলের প্রতি ভালবাসা তাঁর যায়নি। সুযোগ পেলেই ফুটবল পায়ে মাঠে নেমে পড়েন। ভারতীয় দলে খেলার সময়ও অনুশীলনে নিয়ম করে ফুটবল খেলতেন তিনি।

আইএসএলে চেন্নাইয়িন এফসির সঙ্গে যুক্ত ধোনি। দলের খেলা থাকলে মাঝেমধ্যেই গ্যালারিতে দেখা যেত তাঁকে। সঙ্গে থাকতেন তাঁর মেয়েও। জিভাও যে বাবার মতো ফুটবল ভালবাসে তা তার আর্জেন্টিনার জার্সি গায়ে ছবি দেখেই বোঝা যাচ্ছে।

Advertisement

এর আগে মেসির সই করা জার্সি উপহার পেয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ। কাতার বিশ্বকাপ থেকে তাঁর জন্য এই উপহার নিয়ে এসেছেন ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার প্রজ্ঞান ওঝা। আর্জেন্টিনার ফুটবল নিয়ে ভারতীয় ফুটবলপ্রেমীদের একাংশের আবেগের কথা জানেন আর্জেন্টিনার অধিনায়ক। জানেন তাঁর অসংখ্য ভক্ত রয়েছেন ভারতেও। কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে খেলে গিয়েছেন তিনি। জানেন ভারতে ক্রিকেটের জনপ্রিয়তার কথাও। তাই বিশ্বকাপের আসর থেকে ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয়ের জন্য নিজের একটি জার্সি পাঠিয়েছেন মেসি। আর্জেন্টিনার ১০ নম্বর জার্সিতে নিজের সই করে দিয়েছেন। শুভেচ্ছা জানিয়েছেন বিসিসিআই সচিবকে।

জয়ের সঙ্গে মেসির পাঠানো সই করা সেই জার্সির ছবি নেটমাধ্যমে সকলের সঙ্গে ভাগ করে নিয়েছেন প্রজ্ঞান। ভারতীয় দলের প্রাক্তন স্পিনার লিখেছেন, ‘‘বিশ্বের সর্বকালের সেরা খেলোয়াড় তাঁর শুভেচ্ছা এবং সই করা জার্সি পাঠিয়েছেন জয় ভাইয়ের জন্য। কী অসাধারণ ব্যক্তিত্ব। আশা করি খুব তাড়াতাড়ি আমার জন্যও একটা পাব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন